প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নিয়ে দূর্নীতির অভিযোগ

    0
    300

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,অক্টোবর,চুনারুঘাট প্রতিনিধিঃচুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের চামলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির নির্বাচনে অনিয়ম দূর্নীতির অভিযোগ এনে অভিভাবক সদস্য প্রার্থী মোছাঃ সাহিদা খাতুন চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

    অভিযোগে জানা যায়, উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের তফশীল ঘোষনা করার পর হরিণমারা গ্রামের নজরুল ইসলামের স্ত্রী মোছাঃ সাহিদা খাতুন অভিভাবক প্রতিনিধি পদে মনোনয়নপত্র ক্রয় করে প্রার্থীতা ঘোষনা করেন। সাহিদা খাতুন প্রার্থীতা ঘোষণা করার পর এলাকার প্রভাবশালীরা সাহিদা খাতুন, মাসুক মিয়া ও মাসুক মিয়ার স্ত্রী, আঃ আলী, বীর মুক্তিযোদ্ধা মোঃ সমসু মিয়া, ছায়েব আলী, এহসান মিয়াকে বাদ দিয়ে তাদের ইচ্ছামত লোকদের নিয়ে নির্বাচন ছাড়াই উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করতে যাচ্ছে।

    বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনের মাধ্যমে গঠন করার জন্য এবং ঐ প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য গত ০৫/১০/২০১৬ ইং তারিখে সাহিদা খাতুন উপজেলা নির্বাহী কর্মকতা ও উপজেলা শিক্ষা অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগ দায়ের করার পর বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে চামলতলী স্কুলের হলরুমে এক পর্যায়ে মাসুক মিয়ার সাথে সাহিদা আক্তারের শ্বশুর এহসান মিয়ার সাথে হাতাহাতির ঘটনা ঘটে।

    এ নিয়ে এলাকার দুই পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে এহসান মিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।