চুনারুঘাটের খোয়াইর পাড়ের মসজিদটি রক্ষার আবেদন

    0
    240

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০৯মে,চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাটে মিরাশী ইউনিয়নের পড়াঝার গ্রামের একটি মসজিদ প্রায় ১০০ বৎসর পুরনো হয়েছে। ওই মসজিদটিতে কোন উন্নয়নের ছোয়া লাগেনি। অন্যদিকে মসজিদ খোয়াই নদীর পাড়ে ঝুঁকিপূর্ণ অবস্থা পড়ে রয়েছে। পড়াঝার গ্রাম সহ কয়েকটি গ্রামের মুসল্লীগণ কষ্ট করে একের পর এক উক্ত মসজিদটির ভিতরে নামাজ আদায় করে আসছেন। ওই মসজিদটি পড়াঝার গ্রামের খোয়াই নদীর পাড়ের সাথে ঘেষে থাকার কারণে যে কোন সময় খোয়াই নদীর পাড় ভেঙ্গে মসজিদটি খোয়াই নদীতে বিলীন হয়ে যাওয়ার আশংকা করা হচ্ছে।

    বর্তমানে বর্ষা মৌসুমে বড় বড় ভাঙ্গনে মসজিদটির সামনে বেশ কিছু জমি ভেঙ্গে নিয়ে গেছে। ওই ভাঙ্গনের সাথে আন্নর ডর নামে খোয়াই নদীতে একডাকে প্রকাশ। স্থানীয় এলাকাবাসীরা মসজিদটিকে ভাঙ্গনের কবল থেকে রক্ষা করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ওই মসজিদটির ভিটে মাটি নেই। চর্তুদিকে পুকুরের গর্ত রয়েছে। উক্ত মসজিদের টয়লেটের কোন ব্যবস্থা নেই। নেই কোন অযুখানাও।

    আসছে শবে বরাতের নামাজ ও রমজান মাসের তারাবীহ নামায কিভাবে মুসল্লীগণ আদায় করবেন এ নিয়ে সংশয় দেখা দিয়েছে।

    উক্ত মসজিদটির বিষয়ে মিরাশী ইউনিয়নের চেয়ারম্যান রমিজ উদ্দিন সাহেবের সাথে আলাপকালে তিনি বলেন, মসজিদটির উন্নয়ন করার জন্য আমি আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব। উক্ত মসজিদটির বিষয়ে চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার ও জনপ্রতিনিধিগণ অবগত রয়েছেন। উক্ত মসজিদটির উন্নয়নে মাননীয় সংসদ সদস্য এড. মাহবুব আলী মহোদয়ের সুদৃষ্টি কামনা করে স্থানীয় শত শত মুসল্লীগণ জোর দাবি জানিয়েছেন। ঐ মসজিদ কমিটির সভাপতি আলহাজ্ব আঃ ছত্তার মিয়া ও সেক্রেটারী মানিক মিয়া।

    উক্ত মসজিদের পেশ ইমাম মাওঃ আব্দুল্লাহ আল ফারুকী। আল্লাহর ঘর মসজিদটি নির্মাণের জন্য প্রত্যেক মুসলমান ভাইদের কাছে সাহায্য প্রার্থনা করেন ও মসজিদটির কাজের উন্নয়নের জন্য সহযোগিতা কামনা করেন এলাকাবাসী। গতকাল সোমবার সরেজমিনে গিয়ে উক্ত মসজিদটি দেখে সাংবাদিক মিডিয়া মসজিদের ছবিটি তুলে নিয়ে আসেন।