চা শ্রমিকদের করোনা ভ্যাকসিন দিতে কমলগঞ্জে ফ্রি রেজিষ্ট্রেশন সেবা

0
661
চা শ্রমিকদের করোনা ভ্যাকসিন দিতে কমলগঞ্জে ফ্রি রেজিষ্ট্রেশন সেবা


শাব্বির এলাহী,কমলগঞ্জ প্রতিনিধি
: মৌলভীবাজারের কমলগঞ্জের আলীনগর চা বাগানের শ্রমিকদের করোনা প্রতিরোধ ভ্যাকসিন গ্রহনে উদ্ধুদ্ধ করতে ফ্রিতে অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। চা ছাত্র যুব পরিষদ এর উদ্যোগে গত শুক্রবার (৩০ জুলাই ২০২১) বিকাল ৫ টায় স্থানীয় চা বাগান নাচ ঘর প্রাঙ্গনে এ কার্যক্রম শুরু হয়। কার্যক্রমে সহায়তা করে বাগান ব্যবস্থাপক ও বাগান প ায়েত কমিটি। আলীনগর চা বাগান ডেপুটি ব্যবস্থাপক এ জে এম রফিউল আলম ও সহকারী ব্যবস্থাপক মনির হোসেন আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম উদ্বোধন করেন।
চা ছাত্র যুব পরিষদ নেতা সজল কৈরী জানান, মহামারী করোনার প্রাদুর্ভাব এর সময়ও বাগানের শ্রমিকদের কাজ করতে হচ্ছে। চা শ্রমিকরা এমনিতেই স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছে। সচেতনতার অভাবে শ্রমিকরা রেজিষ্ট্রেশন করতে না পারায় করোনার ভ্যাকসিন গ্রহণ করতে পারছে না। যে কারনে ফ্রিতে শ্রমিকদের রেজিষ্ট্রেশন করে দেয়ার এই উদ্যোগ নেয়া হয়েছে। আগামী কয়েকদিনে বাগানের সবাইকে রেজিষ্ট্রেশন এর আওতায় আনার চেষ্টা করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন চা ছাত্র যুব পরিষদ নেতা সজল কৈরী, মুহিত আহমেদ, সামীর আহমেদ, মোহন বাক্তি, ইকবাল হোসেন, রাজু গোষ্মামী, স্বপন কানু, জয় কৈরী, প্রদীপ গোয়ালা। ১ম দিন প্রায় ২শতাধিক চা শ্রমিককে রেজিষ্ট্রেশন করে দেয়া হয়।