চলমান ইউপি নির্বাচনে জমিয়তের ব্যানারে হেফাজত

    0
    210

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫মার্চঃ ইসলামপন্থি ৯ দলের শীর্ষ নেতারা বলেছেন, এবারের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার মতো অনুকূল পরিবেশ নেই। ফলে এ নির্বাচনের ওপর নির্ভর করবে, আগামী জাতীয় সংসদ নির্বাচন কি রকম হবে। শুক্রবার ৯ দলের নেতাদের সঙ্গে আলাপকালে তারা এ কথা বলেন।

    ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, আমরা ইউপি নির্বাচনে প্রথম ধাপে ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান পদে প্রার্থী দিতে না পারলেও দিতীয় ধাপে ব্রাক্ষ্মণবাড়িয়া, সিলেট, দিনাজপুর, রংপুর, বাগেরহাট ও খুলনাসহ দেশের বিভিন্নস্থানে চেয়াম্যান পদে ৫০ জন প্রার্থী দিচ্ছে। ইসলামী ঐক্যজোটের অন্তর্ভূক্ত  (খেলাফতে ইসলামী বাংলাদেশ, বাংলাদেশ নেজাম ইসলাম পার্টি ও ওলামা কমিটি বাংলাদেশ) এর পক্ষ থেকে প্রার্থী দেওয়ার ব্যাপারে যাচাই বাচাইয়ের কাজ চলছে।

    ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই) এর মহাসচিব মাওলানা ইউনূস আহমদ বলেন, ইউপি নির্বাচনের অনুকূল ও শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি হয়েছে বলে মনে হচ্ছে না। কিন্তু তারপরও নির্বাচনে অংশ নিতে হচ্ছে। তিনি বলেন, আমরা প্রথম ধাপে চট্টগ্রাম, বরিশাল, খুলনা, রংপুর ও দিনাজপুর বিভাগ থেকে ২৪৮ জনকে চেয়ারম্যান পদে দল থেকে মনোনয়ন দিয়েছি। দ্বিতীয় ধাপের মনোনয়নের প্রক্রিয়াও চলছে।

    বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব লায়ন এম এ আউয়াল এমপি বলেন, আমরা আওয়ামী লীগের স্থানীয় নেতাদের কারণে মাগুরা, যশোর, ঝিনাইদাহ, শেরপুর ও জামালপুরসহ বিভিন্ন জেলায় প্রার্থী দিতে পারিনি। তবে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। নানা প্রতিকূল অবস্থার মধ্যেও আমরা ইউপি নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে ২৬৫ জনকে মনোনয়ন দিয়েছি।

    হেফাজতে ইসলাম বাংলাদেশ এর দফতর সম্পাদক শামীম কবির বলেন, ২০ দলীয় জোটের শরিক জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশ এর ব্যানারে হেফাজতে ইসলাম বাংলাদেশ ইউপি নির্বাচনের প্রথম ধাপে সিলেট, ব্রাক্ষ্মণবাড়িয়া, চট্টগ্রাম, গাজীপুর, রাজশাহী ও নাটরে ১৪-১৫ জন চেয়ারম্যান পদে প্রার্থী দিয়েছে।

    বাংলাদেশ ইসলামিক পার্টির সহাসচিব এম এ রশীদ প্রধান বলেন, আমরা ইউপি নির্বাচনে প্রথম ধাপে প্রার্থী দিতে পারিনি। তবে দ্বিতীয় ধাপে কুমিল্লা, শেরপুর ও সিরাজগঞ্জে চেয়ারম্যান পদে ৮-৯ জন প্রার্থী দেওয়া হচ্ছে।

    বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন বলেন, আমরা সরকারি দলের লোকজনের ভয়ভীতির কারণে প্রথম ধাপে কোনো প্রার্থী দিতে পারিনি, কিন্তু ইউপি নির্বাচনের দ্বিতীয় ধাপে চট্টগ্রামের সীতাকুণ্ডে  চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীকে দেওয়া হচ্ছে।আমাদেরসময়