চট্টগ্রামের এক পুলিশ কর্মকর্তা সিলেটে আত্মহত্যা করেছেন

    0
    280

    নিজস্ব প্রতিনিধিঃ  সিলেটের গোয়াইনঘাটে এক পুলিশ কর্মকর্তার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। নিহত পুলিশ কর্মকর্তার নাম সুদীপ বড়ুয়া (৪৬)।তিনি গোয়াইনঘাট থানায় উপ-পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন।আজ রোববার বিকেলে থানা কম্পাউন্ডের বাসা থেকে সুদীপের লাশ উদ্ধার করা হয়।খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সিলেটের পুলিশ সুপার মনিরুজ্জামান (পিপিএম), গোয়াইনঘাটের ইউএনও বিশ্বজিত কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মাহবুব আলম, গোয়াইনঘাটের সার্কেল এএসপি নজরুল ইসলাম ও থানার ওসি আব্দুল জলিল ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে তাদের উপস্থিতিতেই লাশের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরী করে ময়না তদন্তের জন্য প্রেরণ করা হয়।সুদীপ বড়ুয়া চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া এলাকার মৃত রবীন্দ্র লাল বড়ুয়ার ছেলে।

    গোয়ানঘাট থানার ডিউটি অফিসার সালাউদ্দিন জানান, রোববার দুপুর ২টা পর্যন্ত থানায় ছিলেন সুদীপ বড়ুয়া। এরপর থানা এলাকায় নিজের বাসায় যান তিনি। এর কিছুক্ষণ পর তাঁর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

    গোয়ানঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল ঝুলন্ত লাশ উদ্ধারের তথ্য নিশ্চিত করে বলেন, “ময়না তদন্তের জন্য তাঁর লাশ ওসমানী হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে। কী কারণে তিনি আত্মহত্যা করেছেন তা তদন্ত করে বের করা হবে”।

    অপর দিকে, সুদীপ বড়ুয়ার মেডিকেল পড়ুয়া মেয়ে শতাব্দী তার বাবার আত্মহত্যা নিয়ে বললেন ভিন্ন কথা। তিনি  সাংবাদিকদের বলেন, “বাবা প্রায়ই ফোন করে বলতেন, গোয়াইনঘাট থানার ওসি দুর্ব্যবহার করেন। দিনরাত চাপের মধ্যে রাখেন। সর্বশেষ গতকালও (শনিবার) বাবার সাথে কথা হয়েছে, তিনি তখনও বলেছেন, এ থানায় তিনি আর থাকতে চান না।”

    সুদীপ বড়ুয়ার মেয়ের এমন অভিযোগের প্রেক্ষিতে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মাহবুব আলম বলেন, “সুদীপের মেয়ে যে বক্তব্য দিয়েছেন, তা তার একান্ত। তবে সুদীপের আত্মহত্যার কারণ খতিয়ে দেখা হবে। ময়নাতদন্তের জন্য তার মরদেহ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।”

    সুদীপ বড়ুয়া প্রায় ২৮ বছর ধরে পুলিশে চাকুরী করছেন। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি তিনি গোয়াইনঘাট থানায় যোগদান করেন। এর আগে তিনি বালাগঞ্জ থানায় কর্মরত ছিলেন। সুদীপ বড়ুয়ার এক ছেলে অভি বড়ুয়া নৌবাহিনীর স্কুলে দশম শ্রেণীতে এবং মেয়ে মুন্না বড়ুয়া শতাব্দী চট্টগ্রাম মেডিকেল কলেজে পড়াশোনা করছেন।