গোলাম আযমের দাফনঃআজ রাতের মধ্যেই সিদ্ধান্ত

    0
    205

    আমারসিলেট24ডটকম,২৪অক্টোবরঃ মানবতাবিরোধী অপরাধের দায়ে সাজা প্রাপ্ত জামায়াতের সাবেক আমির গোলাম আযমের জানাজা ও দাফন কখন, কোথায় হবে এ বিষয়ে এখনো পরিবারের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে আজ শুক্রবার রাতের মধ্যে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তার চতুর্থ ছেলে আবদুল্লাহিল আমান আজমি।

    আজ শুক্রবার বিকাল সাড়ে চারটার দিকে মগবাজারের নিজ বাসার সামনে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

    আমান আজমি বলেন, তার ছোট ভাই (গোলাম আযমের ছোট ছেলে) যুক্তরাজ্যপ্রবাসী আবদুল্লাহিল সালমান আল আজমির দেশে ফেরার সম্ভাবনা রয়েছে। তিনি আসতে পারবেন কি না, এ বিষয়ে আজ রাতে নিশ্চিত হওয়া যাবে। বিষয়টি জেনে তারা রাতের মধ্যেই  জানাজা ও দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

    এদিকে বিকাল সাড়ে চারটায় গোলাম আযমের মরদেহ বহনকারী শীতাতপ নিয়ন্ত্রিত লাশবাহী গাড়িটি তার বাসার গ্যারেজের ভেতর থেকে বের করে বাসার সামনের সড়কে রাখা হয়।

    বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গোলাম আযম। রাত পৌনে ১২টার দিকে তার মৃত্যুর কথা ঘোষণা করা কর্তৃপক্ষ। মানবতাবিরোধী অপরাধের দায়ে সাজা খাটা অবস্থায় মারা যান গোলাম আযম। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় মানবতার বিরুদ্ধে অপরাধের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ গোলাম আযমকে ৯০ বছরের সাজা দিয়েছিলেন।