গাজীপুর সিটির নির্বাচনে আ’লীগের প্রার্থী জাহাঙ্গীর নির্বাচিত

    0
    263

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭জুন,ডেস্ক নিউজঃ গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে মেয়র পদে আ’লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন চার লাখ ১০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

    আজ বুধবার সকাল ৭টায় গাজীপুর বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত অস্থায়ী কার্যালয়ে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ঢাকা অফিস) রকিব উদ্দিন মণ্ডল এ ফল ঘোষণা করেন। এরপর ফল পাঠিয়ে দেন নির্বাচন কমিশনে। সেখান থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

    রকিব উদ্দিন মণ্ডল জানান, মেয়র পদে হাতপাখা প্রতীকধারী নাসির উদ্দিন ২৬ হাজার ৩৮১ ভোট, মিনার প্রতীকধারী ফকলুর ১ হাজার ৬৫৯ ভোট, কাস্তে প্রতীকের রুহুল আমিন ৯৭৩ ভোট, মোমবাতি প্রতীকে নিয়ে জালাল উদ্দিন ১ হাজার ৮৬০ ভোট  এবং ঘড়ি প্রতীকের ফরিদ আহমেদ ১ হাজার ৬১৭ ভোট পেয়েছেন।

    রকিব উদ্দিন মণ্ডল জানান, নির্বাচনে মোট ৫৭ দশমিক ০২ শতাংশ ভোট পড়েছে। এরমধ্যে বৈধ ভোটের সংখ্যা ৬ লাখ ৩০ হাজার ১১১। বাতিলকৃত ভোটের সংখ্যা ১৮ হাজার ৬৩৮। মোট ভোট দিয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯ জন। অনিয়মের অভিযোগে স্থগিত করা হয়েছে ৯ কেন্দ্রের ভোট। সেখানে ভোটার ২৩ হাজার ৯৫৯ জন।

    তিনি দাবি করেন, জনগণ সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কোনো ধরনের অভিযোগ আসেনি। যে ৯টি কেন্দ্রে অভিযোগ এসেছিল সঙ্গে সঙ্গে ওই কেন্দ্রগুলো স্থগিত করা হয়।

    জিসিসি নির্বাচনে ভোটারদের দীর্ঘ সারি

    এদিকে বিপুল ভোটে বিজয়ী হওয়ায় রাতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, “গাজীপুরবাসী বিশ্বাস করে আমাকে ও নৌকা প্রতীকে রায় দিয়েছে। আমি তাদের বিশ্বাস ধরে রাখার চেষ্টা করব। প্রতিশ্রুতি অনুযায়ী জনগণকে দেয়া সব প্রতিশ্রুতি পূরণ করব। আমি সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই।”

    অন্যদিকে, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় টঙ্গীতে নিজ বাসায় বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার সাংবাদিকদের বলেন, ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৪শ’রও বেশি কেন্দ্রের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। প্রথমেই বেলা ১১টার মধ্যে শতাধিক কেন্দ্রের পোলিং এজেন্টকে বের করে দেয়া হয়। দুপুর ২টায় রেজাল্ট শিটে স্বাক্ষর রেখে এজেন্টদের বের করে দেয়া হয়েছে। ভোর থেকেই পুলিশ সাদা পোশাকে বিভিন্ন কেন্দ্রের পাশে ওতপেতে থাকে। তারা আমাদের এজেন্ট ও দায়িত্বশীল নেতাদের গ্রেফতার করে আতঙ্ক ছড়িয়েছে।

    সংবাদ সম্মেলনে হাসান উদ্দিন সরকার

    তিনি বলেন, আমাদের ২০ জন এজেন্ট ও কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমরা একাধিকবার এজেন্টদের কেন্দ্রে ঢোকানোর চেষ্টা করেছি। প্রতিবারই আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। আমরা জনগণকে কথা দিয়েছিলাম নির্বাচনে শেষ পর্যন্ত থাকব। প্রশাসনের সহযোগিতায় প্রকাশ্যে সিল মারার পরও শেষ পর্যন্ত নির্বাচনে থাকার উদ্দেশ্য হল, এ সরকারের চরিত্রটুকু উন্মোচন করে দেয়া। নতুন প্রজন্ম আওয়ামী লীগের চরিত্রটা ভালো করে জানল। কোনো রক্তপাত ও প্রাণহানি না ঘটায় এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীরা কষ্ট স্বীকার করায় তিনি দলীয় নেতাকর্মী ও সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।খবর পার্সটুডে

    গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয় গতকাল মঙ্গলবার বিকেল চারটায়। এর আগে ২০১৩ সালে এ সিটি করপোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে মেয়র পদে বিপুল ভোটের ব্যবধানে বিএনপি মনোনীত প্রার্থী অধ্যাপক এম এ মান্নান নির্বাচিত হন। অধ্যাপক মান্নান মেয়র পদে নির্বাচিত হলেও সরকারের গত পাঁচ বছরের অধিকাংশ সময় তিনি কারাগারে বন্দি ছিলেন।