গণ মাধ্যম কর্মীদের সাথে রিটার্নিং অফিসারের মত বিনিময়

    0
    222

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫ডিসেম্বর,শাব্বির এলাহীঃ আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সফিকুল ইসলাম গণমাধ্যম কর্মীদের সাথে মত বিনিময় সভা করেন। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকাল চারটায় নির্বাহী কর্মকর্তার সভা কক্ষে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    সভায় কমলগঞ্জ উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম বলেন, সুষ্ঠু , সুন্দর ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য আচরণবিধি অনুসারী আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত এমনকি নির্বাচন পরিচালনায় কঠোর কিছু পদক্ষেপ গ্রহন করবেন। উদাহরণ দিয়ে রিটার্নিং অফিসার বলেন, আগামী ২৭ ডিসেম্বর থেকে নির্বাচনের রাত ১২টা পর্যন্ত কমলগঞ্জ পৌরসভা এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। নির্বাচনের আগের রাত ২৯ ডিসেম্বর রাতে কমলগঞ্জ পৌরসভার অধিবাসী ও ভোটার নন এমন বহিরাগতেদের পৌর এলাকায় প্রবেশ করতে দেওয়া হবে না। প্রয়োজনে নির্বাচনের আগের দিন থেকে দোকান পাঠ বন্ধ রাখা হবে। অবশ্য এ জন্য আগেই মাইকিং করে জানানো হবে।

    নির্বাচন সংক্রান্ত কোন প্রকার ত্রুটি বিচ্যূতি ধরা পড়লে তাৎক্ষনিকভাবে তাঁকে (রিটার্নিং অফিসারকে) অবহিত করতে সংবাদ কর্মীদের অনুরোধ করা হয়। তাছাড়া নির্বাচনে পর্যবেক্ষক হিসাবে দায়িত্ব পালনকারী সংবাদকর্মীদের প্রয়োজনী কাগজপত্র রিটার্নিং অপিসারের কার্যালয়ে জমা করে কার্ড নিতে বলা হয়েছে। নির্বাচন সুন্দর, ও সুষ্ঠু ও গ্রহনযোগ্য করতে বিজিবি, পুলিশ ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স ভ্রাম্যমাণ থাকবে বলে রিটার্নিং অফিসার জানান।