খোয়াই পারাপাড়ে নৌকা উপহার দিলেন ব্যারিস্টার সুমন

    0
    274

    এম এস জিলানী আখনজী,নিজস্ব প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলার সদর ইউনিয়নের গোলগাও-হাসারগাঁও গ্রামের মানুষের দীর্ঘদিনের লাঘব কমাতে খোয়াই নদীর দুই পাশের বাসিন্দাদের পারাপাড়ের জন্য একটি নৌকা প্রদান করা হয়েছে। (১৫ সেপ্টেম্বর) শনিবার গোলগাঁও-হাসারগাঁও গ্রামের জনসাধারণের মাঝে নৌকা হস্তান্তর করেন বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের বন ও পরিবশে বিষয়ক উপ-কমিটির নির্বাহী সদস্য, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরুণ সমাজকর্মী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

    এতে করে এখন নদীর দুই পাশের বাসিন্দার সহজে পারাপাড় হতে পারবে। এ ব্যাপারে ব্যারিস্টার সৈয়দ সুমন বলেন, চুনারুঘাটের সদর ইউনিয়নের অবহেলিত মানুষের দীর্ঘদিনের কষ্ট লাঘব করতে তাদের জন্য একটি নৌকা উপহার দিলাম। এতে করে এই এলাকার মানুষ নদীর দুই পারের মানুষ সহজে যাতায়ত করতে পারবে। তিনি আরও বলেন, আমার সামন্য টাকায় বানানো নৌকা যদি মানুষের কিছু দুর্ভোগ কমাতে পারে এতে আমি অনেক আনন্দ পাই।

    অন্তত নিজ জন্মস্থানের মানুষের সেবা করতে পেরেছি। আমি কোন নেতা হওয়ার জন্য কাছ করি না। নেতাতো বানানোর দায়িত্ব আসমানের যিনি বসে মানুষের ভাগ্য নির্ধারণ করেন। তিনি উপর থেকে সব ঠিক করে দেবেন। আমি মানুষের ভালাবাসা পেয়েছি। সব সময় তাদের সুখে-দুঃখে তাদের পাশে থেকে আজীব থেকে কাজ করে যাব। উল্লেখ্য, স্বাধীনতার ৪৭ বছরেও খোয়াই নদীর উপর একটি ব্রীজ না থাকা মানুষের কষ্টের শেষ ছিল না।

    এই এলাকার মানুষের নৌকা দিয়ে পারাপাড় হওয়া লাগত। দীর্ঘদিন ধরে নদীর উপর নৌকা না থাকা বিকল্প রাস্তায় চলা চল করতে হয়। এতে মানুষের জন দুর্ভোগের শেষ ছিল না। একদিকে যেমন দুর্ভোগ পোহাতে হত, অন্য দিকে সময়ও নষ্ট হত। একটি নৌকার কারনে জনদুর্ভোগ কিছুটা লাঘব হয়েছে। গোলগাঁও-হাসারগাঁও গ্রামের মানুষ ব্যারিষ্টার সুমনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।