শ্রীমঙ্গলে মানব্বন্ধন ও বিক্ষোভ সমাবেশ।

শাব্বির এলাহী,কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: খুলনার রূপসা উপজেলার মন্দির এবং হিন্দু সম্প্রদায়ের বাড়ি ও দোকানে ভাঙচুরের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শুক্রবার (১৩ আগষ্ট ২০২১) মৌলভীবাজারের কমলগঞ্জ ও শ্রীমঙ্গলসহ বিভিন্ন স্থানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, স্বেচ্ছাসেবক ও যুব মহাজোট , টি এস এস, জাগো হিন্দু পরিষদ কমলগঞ্জ শাখার আয়োজনে বেলা সাড়ে ১১ টায় উপজেলা চৌমুহনীর ময়না চত্বরে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট সাধারণ সম্পাদক নির্মল এস পলাশ এর সঞ্চালনায় মানব বন্ধন পরবর্তী প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, টিএসএস এর আহ্বায়ক রিপন চক্রবর্তী, স্বেচ্ছাসেবক মহাজোটে সাধারণ সম্পাদক রাম সিং, জাগো হিন্দু পরিষদের সভাপতি বিশ্বজিৎ রায়, হিন্দু মহাজোট সভাপতি অর্জুন শর্ম্মা নিধু প্রমুখ।

এদিকে একই দিন সকাল ১০টায় শ্রীমঙ্গল চৌমুহনা চত্ত্বরে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট শ্রীমঙ্গল উপজেলা শাখা এবং তরুন সনাতনী সংঘ (টি.এস.এস) এর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। তরুন সনাতনী সংঘ’র (টি.এস.এস) কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক শম্ভু সরকার রবিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু মহাজোট শ্রীমঙ্গল উপজেলা শাখার সহ-সভাপতি জয় ধর,টিএসএস শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারন সম্পাদক সৌরভ আদিত্য, বাংলাদেশ হিন্দু মহাজোটের সহ-সাধারণ সম্পাদক সত্যকাম ভট্রাচার্য,পরিতোষ দাশ ও নৃপেশ সুত্রধর প্রমূখ।

এছাড়াও বক্তরা বলেন,খুলনা জেলার রুপসা উপজেলায় শিয়ালি গ্রামে দুষ্কৃতিকারীরা হামলা চালিয়ে মন্দির,বাড়িঘর,দোকান ভাঙচুর ও লুটপাট করে অশ্লীল ভাষায় গালিগালাজ করে দেশত্যাগ ও প্রাণ নাশের হুমকি দেয় । সেখানকার হিন্দুরা আর্তনাদ করে প্রধানমন্ত্রীর নিকট দেশ ত্যাগের অনুমতি প্রার্থনা করছে যা খুবই দুঃখজনক ঘটনা।

বক্তারা দাবী করেন,সকল হিন্দু মন্দির, মঠ, আশ্রম নিরাপত্তা প্রদান ও ভাঙচুর, লুটপাট জড়িতদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনা এবং আসন্ন দূর্গা পূজায় তিনদিনের সরকারি ছুটি প্রদানের দাবি জানান।