খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে ছাত্রীদের মানববন্ধন

    0
    204

    আমারসিলেট24ডটকম,৩১জানুয়ারীঃ হরতাল ও অবরোধের নামে যত্রতত্র নির্বিচারে বোমাবাজির মতো কর্মসূচি প্রত্যাহারের দাবিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে বাড্ডা বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিভিন্ন ব্যানার আর ফেস্টুন হাতে নিয়ে কয়েকশত শিক্ষার্থী খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের সামনে ৮৬ নম্বর সড়কে অবস্থায় নেন।
    গুলশান কার্যালয়ের মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘আমাদের বোমা মেরনা’ ‘আমাদের পেট্রোল বোমা মেরনা’ ‘এসএসসি পরীক্ষা দেওয়ার ব্যবস্থা কর’ ‘আমরা স্কুলে যেতে চাই, আমাদের পথ নিরাপদ কর’ ‘আমাদের শিক্ষার পরিবেশ নষ্ট কর না’ প্ল্যাকার্ড দেখা গেছে। এ সময় শিক্ষার্থীদের পক্ষ থেকে শিক্ষার পরিবেশ ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়।

    অপরদিকে এসএসসি পরীক্ষার সময় অবরোধ ও হরতালের মতো কর্মসূচি প্রত্যাহারের দাবিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান শিক্ষকরা।
    বাড্ডা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুন বলেন, বছরের একটি মাস অতিবাহিত হয়েছে। কিন্তু শিক্ষার্থীরা আতঙ্কে ঘর থেকে বের হতে পারছে না। বের হলেই শিক্ষক-শিক্ষার্থীরা আহত হচ্ছে। আমরা সহিংস পরিবেশ পরিহারের আহবান জানাতে এসেছি। এমন পরিস্থিতিতে খালেদার কার্যালয় এলাকায় সতর্ক অবস্থান নেয় পুলিশ।
    শিক্ষার্থীরা জানান, আমরা অবরোধমুক্ত বাংলাদেশ চাই। অবরোধে চলাফেরা করতে আমাদের খুব অসুবিধা হয়। এতে পড়াশুনা ক্ষতি হচ্ছে। আমরা চাই হরতাল-অবরোধা বন্ধ হোক। আমরা এসব জ্বালাও-পড়াও চাই না। বাড্ডা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মামুন বলেন, সামনে এসএসসি পরীক্ষা যেন নির্বিঘ্নে হয় এজন্য আমাদের এ কর্মসূচি।
    গুলশানের মানববন্ধনে স্কুল গভর্নিং বোর্ড সভাপতি মুজিবুর রহমান বলেন, টানা হরতাল ও অবরোধে শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। তারওপর সোমবার থেকে এসএসসি পরীক্ষা। এতে পরীক্ষার্থীরা উদ্বিগ্ন। তাই খালেদা জিয়াকে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনা ও হরতাল প্রত্যাহারের অনুরোধ জানাতে এসেছি।