খালেদা জিয়ার কারাদণ্ডঃবিএনপি অস্ট্রেলিয়ার প্রতিবাদ

    0
    487

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯ফেব্রুয়ারি,জুম্মান  হুসেনঃজিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের প্রতিবাদে  বিএনপি অস্ট্রেলিয়ার প্রতিবাদ সভা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের প্রতিবাদে বাংলাদেশ  দল বিএনপি অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে এক তাৎক্ষণিক প্রতিবাদ সভা ৮ই ফেব্রুয়ারি রোজ বুধবার সিডনিস্থ স্থানীয় ল্যাকেম্বায় অনুষ্ঠিত হয়।

    সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ও রাজনৈতিক ষড়যন্ত্রমূলক প্রতিহিংসার মামলায় অন্যায়ভাবে সাজা দেওয়া হয়। বিএনপি নেতৃদ্বয়  বলেন, নির্বাচন থেকে দূরে রাখতে এবং আরেকটি ৫ জানুয়ারীর মত অগণতান্ত্রিক একপেশে নির্বাচন করার জন্য বিনাভোটের এই সরকার দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে মিথ্যা মামলায় সাজা দিয়ে প্রমাণ করেছে তারা দেশে গণতন্ত্র চায় না।
    নেতৃদ্বয় আরো বলেন, দেশের জনগণ তাদের আর কোন অগণতান্ত্রিক ও প্রহসনমূলক এক তরফা এবং বেগম খালেদা জিয়া ও তারেক ররহমান ছাড়া কোন নির্বাচন মেনে নিবে না। রক্ত  দিয়ে হলেও এই বাংলাদেশের মানুষ গণতন্ত্রকে ফিরিয়ে আনবে এবং কঠোর আন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবো বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ।
    বিএনপি অস্ট্রেলিয়ার সিনিয়র নেতা  ডঃ প্রফেসর হুমায়ের চৌধুরী রানার সভাপতিত্বে বক্তব্য রাখেন মনিরুল হক জর্জ,মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ,লিয়াকত আলী স্বপন,ডাঃ আব্দুল ওহাব বকুল,এস এম নিগার এলাহী চৌধুরী,লুৎফুল কবির,হায়দার আলী,হাবিব মোহাম্মদ  জকি,মোঃআবুল হাছান,মোঃনাসিম উদ্দিন আহম্মেদ,সোহেল ইকবাল মাহমুদ,সেলিম লকিয়ত,ইয়াসির আরাফাত সবুজ,ইন্জিনিয়ার হাবিবুর রহমান,খাইরুল কবির পিন্টু,জাকির আলম লেলিন,আব্দুল মতিন উজ্জল,ইন্জনিয়ার কামরুল ইসলাম শামীম,মোঃআবুল কাশেম,হুমায়ুন কবির,ফেরদৌস অমি,আব্দুস সামাদ শিবলু,বেল্লাল হোসেন ঢালী,মৌহাইমেন খান মিশু,কামরুল ইসলাম,আব্দুল্লাহ আল মামুন,একেএম আসাদুজ্জামান,সেলিম খান মুকুল,মিতা কাদরী,জেবল হক জাবেদ,মিজানুর রহমান,কোরবান আলী,শেখ শামী সহ আর ও অসখ্য নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন এএনএম মাসুম।