ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালে কর্মচারীদের অবস্থান ধর্মঘট শুরু

0
561
ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালে কর্মচারীদের অবস্থান ধর্মঘট শুরু


শাব্বির এলাহী,কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জে ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের নার্স, ওয়ার্ড বয়, ওয়ার্ড গার্লস, পানিওয়ালা, মালি, ক্লিনার, ধোপা, বাবুর্চি ও পাহারাদারসহ বিভিন্ন পদে নিয়োজিত কর্মচারীরা হাসপাতালের কর্মচারীদের জন্য বিভাগীয়শ্রম দপ্তর কর্তৃক প্রদত্ত নির্দেশনা অমান্য করে সুপারিশকৃত বেতন কাঠামো বাস্তবায়ন না করার প্রতিবাদে হাসপাতালের সামনে বুধবার ১৮ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত টানা ৩ দিনের অবস্থান ধর্মঘট শুরু করে।এ সময়ের মধ্যে তাদের ন্যায্য দাবী দাওয়া মেনে না নিলে কঠোর আন্দোলনের ঘোষণার হুমকি দেয়া হয়।

এ সময় নার্স মেরি রাল্ফ, তনুময় বর্মা, শ্রীমতি মৃধা, শ্যামল অলমিক প্রমুখ বলেন, কর্মচারিরা নিয়মিত দিবারাত্রী এ হাসপাতালে নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন করছেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে ন্যায্য সুযোগ-সুবিধা পাওয়া থেকে বি ত রয়েছেন তারা। ফলে তাদের পরিবার-পরিজন নিয়ে ভালোভাবে জীবনযাপন করা কঠিন হয়ে দাঁড়িয়েছে। করোনাকালে জীবনের ঝুঁকি নিয়েও কর্তব্য পালন করেছেন।

এ হাসপাতাল থেকে রেফার করা রোগীদের মৌলভীবাজার সদর হাসপাতাল এমনকি সিলেট সদরে হাসপাতালেও নিয়ে গেছেন। ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের প্রশাসক বরাবরে এসব দাবি জানিয়ে লিখিত আবেদনও করা হয়। এখন পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ তাদের দাবির প্রতি কোনো প্রকার সাড়া না দেওয়ায় বাধ্য হয়ে ১০ দফা দাবি আদায়ে বুধবার থেকে টানা ৩ দিন প্রতিদিন ৩ ঘন্টা করে তারা কর্মবিরতি পালন করবেন। এ ব্যাপারে কর্তৃপক্ষের কাছ থেকে জানতে চাইলে ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশনের প্রশাসক ও দায়িত্বশীল কেউ কথা বলতে চানন