কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে অবরোধকারীদের ছত্রভঙ্গ

    0
    471

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮এপ্রিল,ডেস্ক নিউজঃ সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে লাঠিপেটা ও কাঁদুনে গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। রোববার সন্ধ্যা সাতটার দিকে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে একশনে যাওয়া শুরু করে।
    রোববার দুপুরের পর থেকেই রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে দল বেধে আসতেক শুরু করে শিক্ষার্থীরা। বেলা আড়াইটায় দিকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নেয়। এসময় ওই চৌরাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভকারী দাবি ছিল, সংসদে ঘোষণা না আসা পর্যন্ত অবস্থান চালিয়ে যাবেন তারা। এই বিক্ষোভ শুরুর কয়েক ঘণ্টা পর বিকালে দশম সংসদের ২০তম অধিবেশন শুরু হয়।
    অবরোধের কারণে মৎস্য ভবন, টিএসসি ও সায়েন্সল্যাব এলাকা থেকে শাহবাগমুখী যানবাহন ঘুরিয়ে দিচ্ছিল পুলিশ। ওইসব মোড় ঘিরে তীব্র যানজটের সৃষ্টি হয়।
    ডিএমপির রমনা জোনের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বিকালে সাংবাদিকদের বলেন, তারা আন্দোলন করছে, করুক। জনদুর্ভোগ যাতে না হয়, সেজন্য অনুরোধ করছি।
    এরপর সন্ধ্যা ৭টায় পুলিশ কাঁদুনে গ্যাস ছোড়া শুরু করে। অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে শুরু করে লাঠিপেটা। পুলিশের হামলার মুখে কয়েক মিনিটের মধ্যে শাহবাগ মোড় থেকে ছাত্রভঙ্গ হয়ে যায় আন্দোলনকারীরা।