কেউ করছে অনিয়ম আর কেউ করছে পকেট ভারী ?

    0
    284

    আর সাধারণ পাবলিক আমরা ধুকে ধুকেই মরি তাই না ?

    ভ্রাম্যমান সংবাদ দাতাঃ  অবরোধের নামে সাধারণ পাবলিককে জিম্মি করে বিভিন্ন সময় বিভিন্ন এলাকায় পরিবহন চালকদের নৈরাজ্য নিয়ে সচেতন মহল বার বার আলোচনা সমালোচনা ও দোষারোপ করার ফলেও আজ পর্যন্ত এই সেক্টরে স্বচ্ছতা আনতে পারেনি কোন প্রশাসন।অপর দিকে পুলিশের বিরুদ্ধে রয়েছে নানা অভিযোগ এই রকম নানা অভিযোগ তুলে  আজ মঙ্গলবার  শ্রীমঙ্গল এলাকায় পরিবহণ শ্রমিকদের ডাকা অবরোধ চলা কালে এক ভুক্তভোগি কর্তৃক সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া একটি স্ট্যাটাসের হুবহু বিবরণ ও কয়েকটি গুরুত্বপূর্ণ কমেন্ট পাঠকদের পড়ার সুবিধার্থে নিম্নে  উল্লেখ করিলাম।

    স্ট্যাটাস নিম্রুপ  “ড্রাইভাররা যদি করে অনিয়ম! পুলিশরা যদি খায় ঘুষ! তাহলে সাধারণ পাবলিকের কি দোষ?

    অবরোধের নামে সাধারণ পাবলিককে জিম্মি করে হাতিয়ে নেওয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া এটা কোন ধরনের ডাকাতি বুঝে আসে না? অবরোধ ডাকবে আবার গাড়ীও চালাবে এটা কোন ধরনের বাটপারি? তা যেন দেখার কেহ নাই? এ দেশ যেন, ক্রমশ চোর বাটপারের দখলে চলে যাচ্ছে! মগের মুল্লুকও এর চেয়ে ভাল বলে আমি মনে করি।

    পরিবহণ সেক্টরের মত এত অনিয়ম বাংলাদেশের আর কোথাও আছে বলে আমার মনে হয় না? যেখানে সিংহভাগ ড্রাইভারেরই বৈধ লাইসেন্স নাই! অধিকাংশ গাড়ীরইরোড পারমিট নাই আর ফিটনেস বিহীন গাড়ীতে যেন,রাস্তা সয়লাব! পরিবহন সেক্টরের শ্রমিকদের একটি বিরাট অংশের ভাষার মান মারাত্মক নিম্নমুখী,নোংরা,এবং অমার্জিত সেটা বলার অপেক্ষা রাখে না।

    পরিশেষ বলতে চাই উপরোক্ত সমস্যাদি এত প্রকট আকার ধারন করত না? যদি না কিছু অসাধু পুলিশ ২০০/৫০০/১০০০ টাকার বিনিময়ে ছাড় না দিতো!!!

    কেউ করছে অনিয়ম আর কেউ করছে পকেট ভারী ? আর সাধারণ পাবলিক আমরা ধুকে ধুকেই মরি তাই না ?”

    কমেন্ট সাধারন মানুষের প্রতিক্রিয়া নিম্নরুপঃ মোঃ মিল্লাত হোসেন ভাই যেন মনের যাতনা আপনার কলমের খোঁচায় প্রকাশ পেল। 

    Sheikh Muktadir Ahmed আপনার সাথে আন্তরিকভাবে একমত।

    মোহাম্মদ কামাল আহমেদ ভাই সত্য কথা লিখেছেন । রাএ 9টার পরে ওরা শুধু
    মৌলভি বাজার। মৌলভি বাজার। বলে আর কালাপুর ভৈরব বাজার লামুয়া সিরাজ নগর এর গাড়ী নাই । আমরা কিভাবে জাব সেটা চিন্তা করে না আর যদি ও জায় 20 টাকা ভাড়া

    Sk Monjur Ahmed এদের কে আইনের আওতায় আনতে হবে✔️  ।

    Minhaj Ahmed Ruhin ভাই শ্রীমঙ্গল থেকে মৌলভীবাজার রোডে রাত ৯টার পরে ভাড়া ডাবল হয়ে যায় তা নিয়ে আগামীতে লেখার অনুরুধ রইলো।
    আশা রাখছি আপনি এভাবেই অন্যায়ের বিরুদ্ধে লিখে যাচ্ছেন এবং যাবেন ইনশাআল্লাহ।

    Md Saiful Islam দিন শেষে ড্রাইভার এবং পুলিশের এই লাভ লস শুধু আপনার আর আমার। সুত্রঃ  মোঃ মকবুল হোসেন