কৃষকদের থেকে আমন ধান ক্রয় করতে প্রচার অভিযান উদ্বোধন

    0
    271

    নিজস্ব প্রতিনিধি: কৃষক অ্যাপের মাধ্যমে নড়াইল সদর সরকারি গুদামে আমন ধান ক্রয় প্রচার অভিযানের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সদরের মাইজপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে খাদ্য বিভাগ, নড়াইলের আয়োজনে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম।
    সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিমের সভাপতিত্বে সংসদ সদস্য মাশরাফির পিতা বিশিষ্ট সমাজ সেবক গোলাম মোর্ত্তজা স্বúন, জেলা খাদ্য কর্মকর্তা মোঃ মনিরুল হাসান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহিদুল বিশ্বাস, মাইজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমানসহ খাদ্যবিভাগ ও কৃষি বিভাগের কর্মকর্তাগন, স্থানীয় জনপ্রতিনিধি,মিল মালিক ও কৃষকেরা এ সময় উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে মাইজপাড়া বাজার ও হাটে প্রচারাভিযান পরিচালিত হয় এবং কৃষকদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।
    এ সময় বক্তারা বলেন, সরকারি গুদামে প্রতি মন আমন ধান ১০৪০ টাকা দরে ক্রয় করা হবে, এ জন্য কৃষকদের ১লা নভেম্বর থেকে ২০ নভেম্বরের মধ্যে মোবাইল অ্যাপের মাধ্যমে কৃষক নিবন্ধন ও ধান বিক্রয়ের আবেদন করতে হবে। এতে করে মধ্যস্বত্ত্বভোগীদের দৌরাত্ম থাকবে না। স্বয়ংক্রিয় পদ্ধতিত্বে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হবে। নির্বাচিত কৃষকেরাই ঝামেলা মুক্ত ভাবে সরকারি খাদ্য গুদামে নির্ধারিত মূল্যে ধান বিক্রয় করতে পারবেন। আগের নিবন্ধনকৃত কৃষকেদের পুনরায় কোন নিবন্ধনের প্রয়োজন হবে না ,শুধু ধান বিক্রয়ের আবেদন করতে হবে।