কুলাউড়া রেল স্টেশন চালুর দাবীতে মানববন্ধন

    0
    232

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪ফেব্রুয়ারী,জহিরুল ইসলাম: মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার লংলা রেলওয়ে স্টেশন পুনরায় চালুর দাবীতে মানববন্ধন করেছে ওই এলাকার কয়েক’শ মানুষ। রোববার দুপুর স্টেশনের সামনে রেললাইনে দাড়িয়ে এ মানববন্ধন করেছে এলাকাবাসী।

    মানববন্ধনে আজির খাঁনের সভাপতিত্বে ও ছাত্রনেতা ইয়ামিছ মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফ, রাউৎগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামান, স্থানীয় বাসিন্দা ইসমাইল মিয়া, খয়রুল ইসলাম খাঁন কামাল, মদরিছ খাঁন মিছবাহ, রুশন মিয়া, ব্যবসায়ী সালামত খাঁন, ছাত্রনেতা শিপন খাঁন, রুবি বেগম প্রমুখ।

    বক্তারা সিগিরই ঐতিহ্যবাহী এ রেল স্টেশনটি চালুর দাবি জানিয়ে বলেন, সরকার এই রেল স্টেশন থেকে যাত্রী ও পণ্য পরিবহনে বিপুল রাজস্ব আয় করে থাকে। শুধু মাত্র লোকবল সংকটের কারণে স্টেশনটি বন্ধ করে দেওয়ায় সরকার এ রাজস্ব থেকে বিঞ্চত হচ্ছে।

    উল্লেখ্য, ২০১৪ সালের ডিসেম্বরে লোকবল সংকটের কারণে প্রথমে লংলা স্টেশনটি বন্ধ করে দেয়া হয়। পরে আবার চুক্তি ভিত্তিক একজন স্টেশন মাস্টার নিয়োগ দিয়ে স্টেশনটি চালু করা হয়। ২০১৫ সালের নভেম্বরে ওই স্টেশন মাস্টারের চুক্তি শেষ হয়ে গেলে স্টেশনটি আবার বন্ধ হয়ে যায়।