কুলাউড়াতে জেলা প্রশাসকের ত্রান বিতরন

    0
    193

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৬এপ্রিল,হৃদয় দাশ শুভ,নিজস্ব প্রতিবেদকঃ মৌলভীবাজারের বোরো ফসল হারানো দুর্গত মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ করলেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম।

    মঙ্গলবার কুলাউড়া উপজেলার ভূকশিমইল ইউনিয়নে হাকালুকি হাওরে ফসল হারানো ৩০০ জন কৃষকের মাঝে ১৫ কেজি করে চাউল তুলে দেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম। এ সময় উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, উপজেলা নির্বাহি কর্মকর্তা চৌধুরী মো. গোলাম রাব্বিসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

    এরআগে মৌলভীবাজার সদর উপজেলার আখাইলকুড়া ইউনিয়নে কাউয়াদীঘি হাওরে ফসল হারানো ১২৫ জন কৃষকের মাঝে ২০ কেজি করে চাউল তুলে দেন জেলা প্রশাসক। এ সময় উপজেলা নির্বাহি কর্মকর্তা ইকবাল হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।এ সময় নগদ অর্থ বিতরণ করা হয়।পরে জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম বন্যায় ক্ষতিগ্রস্ত হাকালুকি হাওর এলাকা পরিদর্শন করেন।

    জেলা প্রশাসন জানিয়েছে, ফসল হারানো দুর্গত মানুষদের জন্য জিআর ২০০ মেট্রিকটন চাল ও নগদ ১০ লাখ টাকা বিতরণ কার্যক্রম চলছে। এদিকে নতুন করে ৩ মাস ৮ দিনের খাদ্য সহায়তা কর্মসূচির আওতায়  ১ হাজার ভিজিএফ কার্ড বরাদ্ধ এসেছে। এর বিপরীতে ৯৮ মেট্রিক চাল ও ১৫ লক্ষ টাকা বরাদ্ধ এসেছে। তা উপজেলা পরিষদের মাধ্যমে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে পৌছে দেয়া হয়েছে।

    এদিকে সাধারণ মানুষ আশা করছেন ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা বিবেচনা করে বরাদ্ধ আরো বৃদ্ধি করা হবে।

    জেলা প্রশাসন ও কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, মৌলভীবাজার জেলায় বিভিন্ন স্তরে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা প্রায় ১ লাখ।