কাবাডি বিশ্বকাপে সবচেয়ে বড় ব্যাবধানে বাংলাদেশের জয়

    0
    259

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,ক্রীড়া প্রতিবেদক,১৮অক্টোবর:বিশ্বকাপ কাবাডির সবচেয়ে বড় ও কাবাডি ইতিহাসের সবচেয়ে রেকর্ডকৃত জয় পেল লাল সবুজ জার্সি পরিধানকারী বাংলাদেশ।নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের আহমেদাবাদে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ।অস্ট্রেলিয়াকে ৮০-৮ পয়েন্টের বিশাল ব্যাবধানে হারিয়েছে বাংলাদেশ।পুরো ম্যাচ জুড়েই রাজত্ব করেছে বাংলার কাবাডি দামালরা।প্রথমার্ধেই অস্ট্রেলিয়াকে মোট তিনবার অলআউট করেছে বাংলাদেশ।প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ ৩৬-২ ব্যাবধানে এগিয়ে থেকে।
    দ্বিতীয়ার্ধেও মাঠ জুড়ে দাপট দেখিয়েছে বাংলাদেশ।অস্ট্রলিয়াকে কোন পাত্তাই দেয়নি আরদুজ্জামানরা।৪৩ রেইড পয়েন্ট, ১৮ ট্যাকল পয়েন্ট, ১৪ অল আউট পয়েন্ট ও অতিরিক্ত ৫ পয়েন্ট মিলিয়ে ৮০ পয়েন্ট নিয়ে ম্যাচ শেষ করে বাংলাদেশ। অন্যদিকে, অস্ট্রেলিয়ার রেইড পয়েন্ট ১, ট্যাকল পয়েন্ট ৩ ও অতিরিক্ত পয়েন্ট ৪।
    কাবাডি বিশ্বকাপে দ্বিতীয় জয় পাওয়া বাংলাদেশ চার ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে তৃতীয় স্থানে রয়েছে। পাঁচ ম্যাচের সবগুলো জিতে ২৫ পয়েন্ট নিয়ে সেমি-ফাইনালে উঠেছে দক্ষিণ কোরিয়া। ৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শিরোপাধারী ভারত।
    এদিকে নিজেদের প্রথম ম্যাচে ৫২-১৮ ব্যাবধানে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে আরদুজ্জামানরা।নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ভারতের কাছে ৫৭-২০ পয়েন্টে হারে বাংলাদেশ।তৃতীয় ম্যাচে জয়ের আশা জাগিয়েও তীরে এসে তরী ডুবিয়েছে জিয়া-সবুজরা।দক্ষিণ কোরিয়ার কাছে হেরেছে ৩৫-৩২ ব্যাবধানে।
    এই জয়ে কাবাডি বিশ্বকাপের প্রথম আসরে সেমিফাইনালের পথে অনেকটা এগিয়েছে আরদুজ্জামান মুনসীর বাংলাদেশ।আগামি বুধবার নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে অার্জেন্টিনার মুখোমুখি হবে কাবাডির জনকরা।
    এদিকে কাবাডি ইতিহাসের সবচেয়ে বড় ও রেকর্ডকৃত ম্যাচ জয়ের মালিক এখন বাংলাদেশ।তাই বাংলাদেশ কাবাডি দলকে নিয়ে থাকছে সবার বাড়তি উত্তেজনা।সেমিফাইনাল খেলতে অার্জেন্টিনার বিপক্ষে এমনি বড় জয়ের জন্য মাঠে নামবে বাংলাদেশ।