কানাইঘাটে উত্তেজনা, টিয়ারগ্যাস, ফাঁকা গুলিতে পরস্থিতি নিয়ন্ত্রন

    0
    243

    নূরুজ্জামান ফারকী বিশেষ প্রতিনিধি: কানাইঘাটে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চতুল, লক্ষীপ্রসাদ ইউনিয়নের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সোমবার (৯ নভেম্বর) সকালে মাইকিং করে দেশীয় অস্ত্রশস্ত্র লাটি-সোটা নিয়ে সংঘর্ষের প্রস্তুতি নেয় এসব এলাকার লোকজন।

    পরে কানাইঘাট হকারাই নামক স্থানে আসলে পুলিশ তাদের আটকানোর চেষ্টা করে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত পুলিশ চেষ্টা করে তাদের ফেরাতে পারেনি। উত্তেজিত লোকজন পুলিশের উপর চড়াও হলে পুলিশ টিয়ারগ্যাস, ফাঁকা গুলি করে তাদের সরিয়ে দেয়।

    উল্লেখ্য, গত মঙ্গলবার পৌরসভার দুলর্ভপুর গ্রামের বাসিন্দা কানাইঘাট বাজারের ব্যবসায়ী আকবরের দোকানে উপজেলার বড়চতুল ও লক্ষীপ্রসাদ ইউনিয়নের দুই ব্যক্তি মটরসুটি কেনার সময় দর নিয়ে তাদের মারামারি হয়। এ ঘটনা কেন্দ্র করে বড়চতুল ও লক্ষীপ্রসাদ ইউপির লোকজন কানাইঘাটের লোকজনের ডাক দেয়।

    পরবর্তীতে থানা পুলিশ ও উভয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বসে বিষয়টি সমাধানের চেষ্টা করেন। কিন্তু বড়চতুল ও লক্ষীপ্রসাদের গ্রামের লোকজন না মেনে বুধবার সকালে সংঘর্ষে জড়িয়ে পরে।

    আমাদের কানাইঘাট প্রতিনিধি নিজাম উদ্দিন জানিয়েছেন উপস্থিত মুরব্বীরা ও আইন শৃংখলা বাহিনীর প্রচেষ্টায় পরিস্থিতি মুটামুটি শান্ত রয়েছে, তারা বিষয়টি সমাধানে কাজ করছেন।

    কানাইঘাট থানার ওসি শামসুদ্দুহা পিপিএম জানান- তারা ঘটনাস্থলে রয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

    জেলা সহকারী মিডিয়া অফিসার (ডিবি উত্তর) সাইফুল আলম জানান-পরিস্থিতি এখন পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে এবং পুলিশ সুপার মো: ফরিদ উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত আছেন। পরবর্তিতে অনাকাংখিত ঘটনা এড়াতে বিপুল সংখক আইন শৃংখলা বাহিনীর সদস্য ঘটনাস্থলে উপস্থিত আছে।