কর আইনজীবী সমিতির আয়কর ও ভ্যাট বিষয়ক কর্মশালা

    0
    237

    জ্ঞান বিকাশে প্রশিক্ষনের বিকল্প নেই,ড. মোছাম্মৎ নাজমানারা খানুম

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১০মেঃ সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেছেন,   আয়কর ও ভ্যাট আইন বিষয়ে যথাযথ জ্ঞান অর্জনের মাধ্যমে কর দাতাদের সহায়তা করা সম্ভব। সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশ প্রেমে উদ্বুদ্ধ হওয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন, দেশকে উন্নত ও সমৃদ্ধ করে  শক্তিশালী রাষ্ট্র হিসেবে তৈরি করতে কর ও ভ্যাট প্রদানের বিকল্প নেই এবং জ্ঞান বিকাশে প্রশিক্ষন খুবই গুরুত্বপুর্ণ বলে উল্লেখ করেন। তিনি গতকাল মঙ্গলবার সকালে  সিলেট চেম্বার মিলানয়তনে সিলেট জেলা কর আইনজীবি সমিতির উদ্যোগে পেশাজীবিদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে আয়কর ও ভ্যাট আইন বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
    সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট মো. আবুল ফজল এর স ালনায় কর্মশালায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সিলেট কর অ লের কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ, কাস্টমস্্ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনার মোঃ শফিকুল ইসলাম এবং অবসরপ্রাপ্ত কর কমিশনার মোহাম্মদ হায়দার খান।
    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির। শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন মো: সাইদুর রহমান।
    অনুষ্ঠিত কর্মশালায় আয়কর সম্পর্কে আলোচনা করেন কর অ ল সিলেটের কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ এবং পাওয়ার পয়েন্টে সহায়তা করেন উপ কর কমিশনার আখেরীজ্জামান এবং কর বিষয়ে আলোচনায় অংশ গ্রহন করেন অবসরপ্রাপ্ত কর কমিশনার মো. হায়দার খান। পরবর্তীতে ভ্যাট সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনার  মো. শফিকুল ইসলাম এবং ভ্যাট অনলাইন এবং ভ্যাট বিভিন্ন আইনগত দিক নিয়ে আলোচনা করেন  কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনারেট এর অতিরিক্ত কমিশনার রাশেদুল আলম। কর্মশালায় সিলেট,সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভী বাজার এর শতাধিক কর আইনজীবী অংশ গ্রহন করেন।