করোনা সন্দেহে আত্রাইয়ে তিন ব্যক্তি হোম কোয়ারেন্টিনে

    0
    219

    নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে ঢাকা থেকে আসা তিন ব্যক্তির করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেয়ায় তিন ব্যক্তিকে হোমকোয়ারেন্টাইনে রেখেছে উপজেলা প্রশাসন। ঘটনাটি ঘটেছে উপজেলার বিশা ইউনিয়নের খাসখামার গ্রামে।

    বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম , এসিল্যান্ড আরিফ মুর্শেদ মিশু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রোকসানা হ্যাপি সরেজমিনে প্রত্যক্ষ করে এই ব্যবস্থা নেন।

    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রোকসানা হ্যাপি জানান, পরীক্ষার জন্য অসুস্থ ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে আইডিসিআর-এ পাঠানো হয়েছে। অসুস্থ ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পাশ্ববর্তী বাড়িঘরের লোকজনকে সতর্ক করা হয়েছে।

    এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম বলেন, গত সপ্তাহে ওই তিন ব্যাক্তি ঢাকা থেকে বাড়ী আসার পর থেকেই জ্বর-কাশি ও গলা ব্যথায় অসুস্থ পড়ে। এবং তাদের শরীরে করোনা ভাইরাসের লক্ষণ থাকায় তাৎক্ষণিক ওই বাড়ির অসুস্থ ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ওই বাড়ি গুলোর আশেপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এবং ওয়ার্ড কমিটিকে সার্বক্ষনিক তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের নিত্য প্রয়োজনীয় বিষয়ে আমাকে অবগত করতে বলেছি যাতে কোন বিষয়ে তাদের সমস্যা না হয়।