করোনা সংক্রমণ রোধে নবীগঞ্জে হ্যাণ্ড মাইকে সতর্কতা

    0
    221

    সানিউর রহমান তালুকদার,নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সাধারণ মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে ও সচেতনতার স্বার্থে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় বিভিন্ন বাজারে বাজারে হ্যাণ্ড মাইক দিয়ে সতর্ক করছে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর একদল কর্মকর্তারা। এছাড়া বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত ও সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং বাজার মনিটরিং করতে তাদের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।
    রবিবার (৫ এপ্রিল) বিকেলে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন এবং সেনাবাহিনীর ক্যাপ্টেন এ.এস.এম শিহাবুজ্জামান শিহাবের নেতৃত্বে উপজেলার দিনারপুর অ লের দেবপাড়া, সদরঘাট, শতক, সাতাইহাল ও পানিউমদা এলাকায় যৌথ অভিযান চালানো হয়। সরকারী নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় ও দোকানে মূল্য তালিকা না থাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ টি প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। পরে মাইকিং করে সাধারণ মানুষকে বাড়িতে নিরাপদে থাকার জন্য আহবান জানান তারা।
    সেনাবাহিনীর ক্যাপ্টেন এ.এস.এম শিহাবুজ্জামান শিহাব বলেন, নিয়মিত টহলে হ্যাণ্ড মাইক দিয়ে করোনা ভাইরাস সম্পর্কে বাজারে বাজারে গিয়ে ব্যবসায়ী ও সাধারণ মানুষদের অবহিত করা হচ্ছে। দোকানে একাধিক ক্রেতা যাতে এক সাথে ঢুকতে না পারে সে ব্যাপারেও নির্দেশনা দেয়া হয়। সাধারণ মানুষকে ঘরে থাকতে পাশাপাশি অকারণে ঘরের বাইরে বের না হওয়া ও একত্রিত হয়ে আড্ডা বা জনসমাগম তৈরি না করা জন্য মাইকিং করে আহবান জানানো হয়। এছাড়া করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে বারবার হাত ধোঁয়া এবং প্রত্যেককে আরও বেশি সতর্ক থাকার কথা বলেন তিনি।
    নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন বলেন, সামাজিক দূরত্ব নিশ্চতকরণ ও বাজার মনিটরিং করতে যৌথ অভিযান পরিচালনা করা হয়। সরকারী আদেশ অমান্য করায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।