করোনা সংকটে নড়াইলে বেসরকারি অক্সিজেন সিলিন্ডার সেবা শুরু

0
607
করোনা সংকটে নড়াইলে বেসরকারি অক্সিজেন সিলিন্ডার সেবা শুরু
করোনা সংকটে নড়াইলে বেসরকারি অক্সিজেন সিলিন্ডার সেবা শুরু

সুজয় বকসী, নড়াইল প্রতিনিধিঃ করোনা সংকট মোকাবেলায় নড়াইলে বীর মুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেন ফাউন্ডেশনের অক্সিজেন সিলিন্ডার সেবা  কার্যক্রম শুরু করা হয়েছে। আজ শুক্রবার ২৩ জুলাই থেকে কালিয়া উপজেলার নড়াগাতি থানার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা গ্রামের কাজী লোকমান হোসেনের বাড়ী, ফাউন্ডেশনের অস্থায়ী কার্যালয় চত্বরে  ৫টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এ  চিকিৎসা সেবা কার্যকমের যাত্রা শুরু করা হয়। স্বেচ্ছাসেবিদের হাতে অক্স্রিজেন সিলিন্ডার তুলে দিয়ে এ কার্যক্রমের শুভ সচনা করেন বীর মুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেনের সন্তান কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেন।

কালিয়া পৌরসভার মেয়র মোঃ ওয়াহিদুজ্জামান হিরা, নড়াগাতি থানা আওয়ামীলীগের সভাপতি কাজি সালাউদ্দিন বশির,কাজী লোকমান হোসেনের ছেলে অ্যাডঃ কাজী নাফিউল মজিদ, পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ মাহবুব আলী খান,সাধারন সম্পাদক মুকিত মোল্যা কেন্দ্রীয় যুবলীগ নেতা নাদিম মাহমুদ,কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ রবিউল ইসলাম,কালিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জামাল হোসেন, ,বাঐসোনা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শামিম মোল্যা, বাঐসোনা ইউনিয়ন যুবলীগের সভাপতি কামরুল ইসলাম, সাধারন সম্পাদক শফিকুল ইসলাম এ সময় আরো উপস্থিত ছিলেন ।কাজী সরোয়ার হোসেন বলেন, ২০১৯ সালের প্রথম দিকে বীর মুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেন ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়। শুরুর থেকে এ ফাউন্ডেশন অসহায় দূঃস্থদের পাশে থেকে খাদ্য,বস্ত্র বিতরন করে আসছে। করোনা ভাইরাসের আক্রমন শুরু থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে প্রথম থেকে খাদ্য দ্রব্য ও চিবিৎসা সামগ্রী বিতরন করে আসছে এ ফাউন্ডেশন। বর্র্তমানে করোনার রোগীর সংখ্যা  বেড়ে যাওয়ায় রোগীদের শাষকষ্টের কারণে অনেকের মৃত্যু হচ্ছে, আমাদের কালিয়া অঞ্চলে যেন অক্সিজেনের অভাবে একজনেরও মৃত্য না হয় সেই কথা চিন্তা করেই আমরা এ সেবা কার্যক্রম চালু করলাম। 

আমরা এই অক্সিজেন সিলিন্ডার সেবা দেওয়ার জন্য ৪ টি হটলাইন চালু করেছি। হটলাইন নাম্বার গুলো হলো-০১৭১১১৩৬৭০৮ (মনির), ০১৭৩১০৮১০৭৫ (আরিফ সিকদার) ০১৯৬৭৫৪৮২৯৮ (প্রশান্ত), ০১৯১২৮৭৬৯২৮ (অন্তর)। ৪ টি মটর সাইকেল প্রস্তুত রাখা হয়েছে,কারো অক্সিজেন প্রয়োজন হলে হটলাইনে ফোন দিলেই, আমােেদর স্বেচ্ছাসেবিরা রোগীদের বাড়ী  পৌছে দিবে অক্সিজেন সিলিন্ডার।