করোনা প্রতিরোধে স্বেচ্ছায় লকডাউনে কমলগঞ্জের দশ গ্রাম

    0
    184

    কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জে স্বেচ্ছায় প্রবেশ পথ বন্ধ করে লকডাউন করেছেন দশ গ্রামের অধিবাসীরা। গ্রামগুলো হচ্ছে আদমপুর ইউনয়িনের তেতইগাঁও, কোনাগাঁও, ঘোড়ামারা, পশ্চিম কান্দিগাঁও,ইসলামপুর ইউনিয়নের উত্তর গোলেরহাওর, শমশেরনগর ইউনয়িনের শিংরাউলী ও ভাদেরদেউল, মাধবপুর ইউনিয়নের মাঝেরগাঁও, শিমুলতলা, আলীনগর ইউনিয়নের উত্তর তিলকপুর গ্রাম। এছাড়া প্রশাসনিকভাবে পতনউষার ইউনয়িনের উত্তর পতনউষার গ্রামের চারটি বাড়িকে লক ডাউন করে বাড়িগুলোতে লাল পতাকা লাগানো হয়েছে।

    এই চারটি বাড়ির লোকজন পার্শ্ববর্তী রাজনগর উপজেলার লকডাউন এলাকা থেকে আসায় সোমবার বিকাল ৪টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক সরেজমিন গিয়ে বাড়িগুলোকে চিন্থিত করে লকডাউন করেছেন।আদমপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য হাবিব আলী,শিক্ষক ফরিদ মিয়া,তরুণ সমাজকর্মী শাহাজাদ হোসেন ও অপু ব্যানার্জি জানান, গ্রামবাসীদের সু-রক্ষার চিন্তায় সোমবার রাত থেকে গ্রামের ছাত্র,যুবক ও তরুনরা স্বেচ্ছায় নিজ উদ্যোগে গ্রামের প্রবেশ পথে বাঁশ পুতে ব্যারিকেড দিয়েছে।

    বহিরাগতদের এসময়ে গ্রামে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তবে গ্রামের মানুষজন নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনতে বা জরুরী প্রয়োজনে বাহিরে গেলে হাত মুখ ধোয়ে বাহিরে যাচ্ছেন আবার হাতমুখ ধোয়ে প্রবেশ করছেন। একই অবস্থা দেখা গেছে স্বেচ্ছায় লক ডাউন হওয়া অন্য গ্রামে। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক পতনউষার ইউনিয়নের উত্তর পতনউষার গ্রামের চারটি বাড়ির ৫টি পরিবারকে লকডাউনে রাখার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন এই পরিবারগুলো করোনাভাইরাস আক্রান্ত নন।

    তবে তারা লকডাউন এলাকা থেকে এসেছেন বলেন, আপাতত কিছুদিন আলাদাভাবে থাকতে হবে। সে জন্য এই চারটি বাড়িতে লাল পতাকা লাগানো হয়েছে। আর কমলগঞ্জের বিভিন্ন ইউনিয়নের দশ গ্রাম স্বেচ্ছায় লক ডাউনে যাওয়ার সত্যতাও তিনি নিশ্চিত করে বলেন, গ্রামবাসীর সু-রক্ষায় তারা নিজেরা তা করেছে।