করোনা প্রতিরোধে শ্রীমঙ্গল র‌্যাব কমান্ডারের প্রশংসনীয় উদ্যোগ

    0
    260

    “করোনাভাইরাস প্রতিরোধ ও এর মোকাবেলাতে তরুণরাই সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে পারে’শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক এএসপি  আনোয়ার হোসেন শামীম”

    জহিরুল ইমলাম.স্টাফ রিপোর্টার: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা শহরের চৌমুহনা চত্বরে জনসচেনতা ও করোনা ভাইরাস প্রতিরোধে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক এএসপি মো: আনোয়ার হোসেন শামীম নিজ উদ্যোগে নিরাপদ কর্নার নামে একটি পানির ট্রাংকী স্থাপন করেছেন। আজ শুক্রবার বিকেলে শহরে পথচারীদের হাত পরিস্কার ও জীবানু মুক্ত রাখার জন্য পানির ট্যাব,হাত ধোয়ার বিভিন্ন সরঞ্জাম স্থাপনসহ পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি।

    এ হাত ধোয়ার কার্যক্রম করোনা ভাইরাস সংক্রান্ত জরুরী সময় পর্যন্ত উম্মুক্ত থাকবে বলে জানান আনোয়ার হোসেন শামীম।
    শুক্রবার সকালে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লবের সহযোগিতায় শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে সর্বস্থরের জনসাধারনের মধ্যে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনা মূলক বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হয়। আতংক নয় সচেতনতাই করোনা ভাইরাস থেকে উত্তরণের সঠিক উপায়।

    এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লবের সাধারন সম্পাদক বিকুল চক্রবর্তী ও ইউ পি চেয়ারম্যান ভানুলাল রায়।
    র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক  আনোয়ার হোসেন শামীম আরোও জানান, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস নিয়ে আতস্কিত না হয়ে সবাইকে সচেতন হতে হবে,করোনা ভাইরাস নিয়ে কাউকে গুজব না ছড়ানোর জন্য ও তিনি অনুরোধ করেছেন।

    তিনি তার এই উদ্যোগের বিষয়ে আমার সিলেটকে জানান, আমরা যারা বাসা বাড়িতে থাকি আমাদের বারবার হাত ধোয়ার সুযোগ রয়েছে। কিন্তু যারা শহরে আসা যাওয়া করছে বা রিক্সা গাড়ী চালাচ্ছেন তারা কিন্তু বার বার হাত ধোয়ার সুযোগ পাচ্ছেনা।

    এর মধ্যে শহরে থাকা খেঁটে খাওয়া লোক গুলো লুঙ্গি দিয়ে বারবার মুখ মুছে যাচ্ছে। না পারছে হাত ধুতে না পারছে সহজে পানির চাহিদা মিথাতে।সে জন্য  শহরের গুরুত্বপূর্ণ সড়ক হিসেবে ষ্টেশন রোডের চৌমুহনা পয়েন্টে  “নিরাপদ কর্নার” নামে একটি পানির ট্যাব স্থাপন করেছেন।

    এছাড়াও তিনি  আরও বলেন প্রতিটি শহরে ও গ্রাম-মহল্লাতে তরুণদের উদ্যোগ,বিত্তশালিদের সহযোগিতায় এই কাজটি করা যেতে পারে।করোনা প্রতিরোধে এবং এর মোকাবেলাতে তরুণরাই সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে পারেও বলে তিনি জানান ।
    সব্যসাচী মিথূন বলেছেন এটি মনে হয়েছে বাংলাদেশের প্রথম এ রকম উদ্যোগে ওনার মত প্রতিটি জনপ্রতিনিধি রাজনীতিবীদসহ সমাজের বিত্তবানরা এগিয়ে আসার জন্য এটি উৎসাহ প্রদান করবে বলে আমরা আশা করছি। এ ছাড়াও অন্যান্য পথচারীরা এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে। এই রকম জনগুরুত্বপুর্ন নজিরবিহীন কাজে র‍্যাব কর্মকর্তার সফলতা কামনা করেছেন স্থানীয় সাংবাদিক,সমাজকর্মী,ব্যবসায়ী,রাজনীতিবিদসহ সাধারণ পথচারীরা ।