করোনা থেকে জাতিকে বাঁচাতে প্রয়োজন সম্মিলিত উদ্যোগ

    0
    190

    অক্সিজেন সিলিন্ডার গ্রহণকালে এড. মোছাহেব উদ্দীন বখতিয়ার

    গাউছিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব আ্যডভোকেট মোছাহেব উদ্দীন বখতিয়ার বলেছেন, করোনা মহামারীর প্রকোপ দ্রুতই বৃদ্ধি পাচ্ছে। দিন দিন আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা বাড়ার সাথে সাথে প্রয়োজনীয় চিকিৎসা সেবারও ঘাটতি দেখা যাচ্ছে। বিনা চিকিৎসায় মারা যাচ্ছে অনেকেই। এ কঠিন সময়ে জাতিকে বাঁচাতে প্রয়োজন সম্মিলিত মানবিক উদ্যোগ। সরকারের পাশাপাশি বেসরকারী উদ্যোগেও করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দেওয়ার মত পরিবেশ তৈরি করতে তিনি সমাজের সচেতন মহলের দৃষ্টি আকর্ষণ করেন।

    ১৬ জুন দুপুরে নগরীর বহদ্দারহাটস্থ আর.বি কনভেনশনে গাউসিয়া কমিটি বাংলাদেশের উদ্যোগে করোনা আক্রান্তদের জন্য অক্সিজেন সরবরাহ কার্যক্রমে সংগঠনের রাউজান উপজেলা কমিটির পক্ষ থেকে প্রদানকৃত অক্সিজেন সিলিন্ডার গ্রহণের সময় এসব কথা বলেন। গাউসিয়া কমিটি বাংলাদেশ করোনা মহামারীর শুরু থেকেই হতদরিদ্র, দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য, খাবার সহায়তার পাশাপাশি করোনায় মৃত্যুবরণকারীদের লাশ দাফনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সম্প্রতি করোনা রোগীদের জন্য অক্সিজেন সরবরাহ ও আইসোলেশন সেন্টার তৈরির উদ্যোগ নিয়েছে গাউছিয়া কমিটি বাংলাদেশ।

    অক্সিজেন সিলিন্ডার প্রদানের সময় উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, করোনায় মৃত্যুবরণকারীদের লাশ দাফন কার্যক্রম কমিটির সদস্য ও রাউজান উপজেলা স্বেচ্ছাসেবক টীম এর প্রধান সমন্বয়ক আলহাজ্ব আহসান হাবিব চৌধুরী হাসান, চট্টগ্রাম মহানগরের সাবেক প্রচার সম্পাদক মুহাম্মদ এরশাদ খতিবী, গাজী মাসুদ রানা, রিয়াদ বিন সিদ্দিক, কে এম রিমন প্রমুখ।