করোনা আপডেটঃদেশে আরও নতুন ৫৫২ শনাক্ত,মৃত্যু-৫

    0
    218

    দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত আরও ৫৫২ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮,৭৯০ জনে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও ৫ মৃত্যু হয়েছে। ফলে এ পর্যন্ত মোট ১৭৫ জনের মৃত্যু হয়েছে।

    আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে পক্ষ থেকে এ তথ্য জানান অধিদপ্তরটির অতিরিক্ত পরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি বলেন, নতুন করে যে ৫ জন মারা গেছেন তারা তিনজন পুরুষ এবং দু্ইজন মহিলা। মৃতরা সকলেই রাজধানী ঢাকার বাসিন্দা।

    ডা. নাসিমা সুলতানা বলেন, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ জন, ফলে এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৭৭ জন।

    তিনি আরও জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ১৯৩ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৮২৭ টি। গতদিনের চেয়ে পরীক্ষার সংখ্যা ৩.৯৩ শতাংশ বেশি। সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৬ হাজার ৬৬টি।

    উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। পরে এ ছুটির মেয়াদ ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। করোনার সংক্রমণ ঠেকাতে চতুর্থবারের মতো ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। দেশবাসীকে নিজ বাড়িতে থাকার আহ্বান জানানো হয়। পরে সেটাও বাড়ানো হয় ৫ মে পর্যন্ত।