করোনা আক্রান্ত সন্দেহে চট্টগ্রামে এক নারীর মৃত্যু

    0
    203

    করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজের (বিআইটিআইডি) আইসোলেশনে থাকা এক নারীর মৃত্যু হয়েছে।

    মঙ্গলবার রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৫০ থেকে ৬০ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয় বলে সংবাদ মাধ্যমকে  জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

    জানা গেছে, করোনাভাইরাসে সংক্রমিত সন্দেহে বিআইটিআইডিতে ওই নারীকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা নিশ্চিত নন চিকিৎসকরা।

    বিআইটিআইডি’র পরিচালক ডা. এমএ হাসান চৌধুরী জানিয়েছেন, ওই নারী শ্বাসকষ্ট ও ডায়াবেটিসে আক্রান্ত হয়ে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে মঙ্গলবার সকালে তাকে বিআইটিআইডিতে পাঠানো হয়। সেখানে রাতেই ওই নারী মারা যান।

    সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, মারা যাওয়া নারীর বয়স ৫০ থেকে ৬০ এর মধ্যে। বিদেশ ফেরত বা করোনা আক্রান্ত কারো সংস্পর্শে তার যাওয়ার কোনও তথ্য আমরা পাইনি। তবে ওই নারীর যেহেতু শ্বাসকষ্ট, ডায়াবেটিসসহ বিভিন্ন শারীরিক সমস্যা ছিল, তাই তার নমুনা সংগ্রহ করা হয়েছে। উনি করোনাভাইরাসে আক্রান্ত কি না, সেটা আমরা এখনো নিশ্চিত নই। নমুনা পরীক্ষার পর বিষয়টি স্পষ্ট হবে।