করোনার মৌসুমে এক অস্ট্রেলিয়ান কুস্তিগীরের ইসলাম গ্রহণ

    0
    212

    করোনা ভাইরাসের কারণে সারা দুনিয়া এখন প্রায় লকডাউন। এতে এক রকম বিরক্ত হয়েই দুনিয়াবাসী আছেন ঘরবন্দী হয়ে। তবে এর প্রকোপে লকডাউন হয়ে ইসলাম নিয়ে গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করেছেন অস্ট্রীয় কুস্তিগীর তারকা উইলহেম অট। নিজের নতুন নাম রেখেছেন খালিদ উইলহেম অট। ১৬ই এপ্রিল ইন্সটাগ্রামে এক ভিডিও বার্তায় তিনি মুসলিম হওয়ার ঘোষণা দেন।

    খালিদ লিখেছেন: আমি দীর্ঘদিন ধরে ইসলাম নিয়ে ভাবছিলাম। কিন্তু সময় বের করে পড়াশোনা করতে পারিনি। করোনা সংকট আমাকে সঠিক বিশ্বাস খুঁজে পেতে সময় বের করে দিয়েছে। ইসলাম বহু বছর ধরে আমাকে দখল করেছে। তবে এমনও সময় গেছে – যখন আমি এটি দিয়ে কিছুই করতে পারি না এবং আমি নিজেকে রাজনৈতিক মনোভাবাপন্ন হিসেবে গড়ে তুলতে চাই। আমার যখন কঠিন সময় যাচ্ছিলো, তখন ইসলামী বিশ্বাস আমাকে প্রয়োজনীয় শক্তি দিয়েছে। জীবন ওপরে উঠে যায়। আমার এখন যথেষ্ট বিশ্বাস রয়েছে যে, আমি একমাত্র সত্য খোদাকে চিনতে পেরেছি এবং গর্ব করে বলছি যে, আমি মুসলিম।

    ঐ ইন্সটাগ্রাম বার্তায় মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ আল-কুরআন উপহার দেয়ায় নওমুসলিম খালিদ তার সহকর্মী তুর্কি রেসলার বুরাক কিজিলিরমাককে ধন্যবাদ জানান।

    ইসলাম ধর্ম গ্রহণের পর অনুভূতি জানিয়ে খালিদ বলেন: খুব বড় কিছু হবে – এ নিয়ে এজন্যে আমি ইসলাম গ্রহণ করিনি। আমি শুধু আমার পাশে যারা রয়েছে এবং বন্ধুদের জানাতে চেয়েছি।

    এছাড়া, আরেকটি পোস্টে খালিদ নিজের কালেমা পড়ার একটি ভিডিও শেয়ার করেছেন।

    খালিদের পেশাদার ক্যারিয়ার শুরু হয় ২০০৮ সালে। এখন পর্যন্ত ৩৩ ম্যাচে ১৬টিতে জয় পেয়েছেন তিনি। মার্শাল আর্ট র‍্যাঙ্কিংয়ে ৬১৫ জনের মাঝে ৭৮তম খালিদ উইলহেম অট। সূত্র: ইনস্টাগ্রাম।