করাঙ্গী নদী থেকে বালু উত্তোলণঃইউএনও’র কাছে অভিযোগ

    0
    274

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩এপ্রিল,চুনারুঘাট প্রতিনিধিঃচুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের করাঙ্গী নদীর বড়জুষ অংশ থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে উত্তর বড়জুষ গ্রামের মৃত আব্দুল খালেকের পুত্র আব্দুল মতিন বাদী হয়ে মঙ্গলবার দুপুরে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দায়ের করেছেন।

    অভিযোগে জানা যায় যে, করাঙ্গী নদীর বড়জুষ বাজারের অংশ, বসতবাড়ি ও পারকুল টি এস্টেটের ৬৩ নং খতিয়ানের ১০৪০, ১০৪১ ও ১০৪২ নং দাগের ভূমি থেকে রানীগাঁও ইউনিয়নের দক্ষিণ মিরাশী গ্রামের শরীয়ত উল্লার পুত্র আঃ কাদির (৪০), সবুজ মিয়া (২৫), শিশু মিয়ার পুত্র জমরুত মিয়া (২২), পশ্চিম মিরাশী গ্রামের মৃত ছাবু মিয়ার পুত্র ইব্রাহিম মিয়া (৪২)সহ একদল বালুখেকো চক্র ২টি ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলণ করে আসছে।

    এ বিষয়ে আব্দুল মতিন প্রতিবাদ করলে বালুখেকোরা তাকে প্রাণনাশের হুমকি-ধামকি প্রদান করে। বালুখেকোরা ভোর রাতের আধারে বালু উত্তোলণ করিয়া বিভিন্ন স্থানে ট্রাক্টর, ট্রাকযোগে বালু পাচার করে আসছে। যার কারণে এলাকার অনেকের বসতবাড়ি, চারা জমি, গাছ-গাছালি বাগান সহ আশপাশের জমি-জমা, রাস্তাঘাট ক্ষতিসাধিত হচ্ছে। বালুখেকোরা বেপরোয়া হয়ে বিভিন্ন স্থানে বালু বিক্রি করে লক্ষ লক্ষ টাকা আয় করছে। সরকার হারাচ্ছে লক্ষ লক্ষ টাকার রাজস্ব। অন্যদিকে উপজেলার রানীগাঁও ইউনিয়নের উত্তর বড়জুষ গ্রামের মৃত আব্দুল খালেকের পুত্র আব্দুল কাদির (৩০) বাদী হয়ে অবৈধ বালু উত্তোলণ বন্ধ করার জন্য এলাকাবাসীর পক্ষ থেকে গত ২ এপ্রিল চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ বরাবরে উক্ত ব্যক্তিদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

    বালুখেকো চক্ররা দীর্ঘদিন যাবত ধরে অবৈধভাবে বালু উত্তোলণ করায় চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজ্জামানের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করলে উক্ত অভিযোগটি চুনারুঘাট থানার এস.আই কবির হোসেন ভূঁইয়া বিকেলে করাঙ্গী নদীর ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করে অবৈধ বালু উত্তোলণ বন্ধ করে দিয়ে আসেন। স্থানীয় সচেনতন মহলরা অবৈধভাবে বালু উত্তোলণ বন্ধ করার জন্য প্রশাসনের প্রতি সুদৃষ্টি কামনা করছেন।