কমলগঞ্জ স্মরণ সভায় মফিজ আলীর আদর্শকে অনুসরনের আহ্বান

    0
    232

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৫অক্টোবর,কমলগঞ্জ প্রতিনিধি:প্রয়াত ভাষা সৈনিক, চা শ্রমিক ও কৃষক নেতা, লেখক ও সাংবাদিক কমরেড মফিজ আলীর ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কমরেড মফিজ আলীর আদর্শকে অনুসরণ করার আহ্বান জানিয়েছেন বক্তারা। বাংলাদেশ সাংবাদিক সমিতি কমলগঞ্জ ইউনিটের আয়োজনে গতকাল শনিবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় শমশেরনগর হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এ আহ্বান জানান।

    সাংবাদিক সমিতি কমলগঞ্জ ইউনিটের সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ভাষা সৈনিক ও কমরেড মফিজ আলীর সহযোদ্ধা কমরেড আব্দুল মালেক। বিশেষ আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফ, কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমদ, লেখক গবেষক ও সিপিবি কমলগঞ্জ শাখার সভাপতি আহমদ সিরাজ, প্রয়াত মফিজ আলীর কনিষ্ট ছেলে সাংবাদিক নুরুল মোহাইমীন মিল্টন। আলোচনা সভার শুরুতে প্রয়াত লেখক, সাংবাদিক ভাষা সৈনিক, শ্রমিক ও কৃষক নেতা কমরেড মফিজ আলীর জীবন ও রাজনীতির উপর সংক্ষিপ্ত প্রবন্ধ পাঠ করেন সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ। সাংবাদিক জয়নাল আবেদীনের স ালনায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন সাংবাদিক মুজিবুর রহমান, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি এম.এ.ওয়াহিদ রুলু, সম্পাদক শাহীন আহমদ, কমলগঞ্জ সংবাদ পত্রিকার সম্পাদক সানোয়ার হোসেন, চা মজদুর পত্রিকার সম্পাদক সীতারাম বীন, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, কৃষক নেতা হিফজুর রহমান বক্স, শিক্ষক শিমুল কান্তি পাল, সাইফুর রহমান প্রমূখ।

    স্মরণ সভায় বলেন, কমরেড মফিজ আলী শিক্ষা জীবন থেকে নিষ্টা ও সততার সাথে রাজনীতি করে গেছেন। তিনি কখনও প্রভাবের কাছে আপোষ করেননি। দৃঢ়তার সাথে সময়কে মূল্যায়ন করে তাঁর রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করে গেছেন। ব্যক্তি জীবনে তিনি কোন প্রতিপত্তি করতে না পারলে রেখে গেছেন তার সততা, নিষ্টা ও আর আদর্শ। তার সবাইকে প্রয়াত কমরেড মফিজ আলীর আদর্শ অনুসরণ করে চলতে হবে।

     ১৯২৭ সালের ১০ ডিসেম্বর কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের শ্রীসুর্য ধোপাটিলা গ্রামে জন্ম গ্রহন করে দীর্ঘ ৬০ বছর রাজনীতি করে সাংগঠনিক কাজ শেষে নিজ বাড়িতে ফেরার পথে ২০০৮ সালের ১০ অক্টোবর এক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে এ বছরই ১০ অক্টোবর চিকিৎসাধীন অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু বরণ করেন।