কমলগঞ্জ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভূক্ত শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর উপহার

    0
    267

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭জুন,কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার চাম্পারায়, কুরমা,পাত্রখোলা,মাধবপুর চা বাগানের কলেজে অধ্যায়নরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভূক্ত শিক্ষার্থীরা টাকার অভাবে কমলগঞ্জ ডিগ্রী কলেজ ও কমলগঞ্জ আব্দুল গফুর মহিলা কলেজে নিয়মিত ক্লাস করতে পারে না শতাধিক ছাত্রছাত্রী। এতে করে মাসে গড় হাজিরা থেকে বাদ পড়ে থাকে অনেকেই।

    কমলগঞ্জ উপজেলাকে শিক্ষার উন্নয়নে কাজ করতে গিয়ে শিক্ষার্থীদের এমন গড় অনুপস্থিতির দিকে দৃষ্টিপাত ও প্রতিবন্ধকতা উপলব্ধি করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক। তিনি চিন্তা করে বের করেন কেন গড় হাজিরায় অনুপস্থিত চা শ্রমিক সন্তানরা। তাদের গড় হাজিরায় অনুপস্থিতির প্রধান কারন হলো যাতায়াত ব্যবস্থা। প্রতিদিন কলেজে আসলে মাথা পিছু যাতায়াত খরচ হয় ১০০ টাকা।

    এ বিষয়টি নিয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক মৌলভীবাজার জেলা প্রশাসকের মাধ্যমে একটি আবেদন পত্র প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণ করেন। তিনি কমলগঞ্জ উপজেলায় চা শ্রমিক শিক্ষার্থীদের জন্য ২টি বাস বরাদ্ধ করতে বিগত বছর আবেদন পত্র আদান প্রদান করেন ও জোর তদবির করেন ঢাকায়। অবশেষে কমলগঞ্জে চা শ্রমিক সন্তানদের কলেজে যাতায়াতের জন্য প্রধানমন্ত্রী একটি বাস উপহার দিয়েছেন।

    আর সেই জন্যই কমলগঞ্জবাসীর পক্ষ হতে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন।

    পাশাপাশি যে মানুষটি কমলগঞ্জের অবহেলিত চা শ্রমিক শিক্ষার্থীদের জন্য বাস আনতে অক্লান্ত পরিশ্রম করেছেন সেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হককে মোবারকবাদ ও শুভেচ্ছা জানান কমলগঞ্জ বাসী।