কমলগঞ্জে ১ লক্ষ টাকা মূল্যের জাল টাকাসহ একজন আটক

0
611
কমলগঞ্জে ১ লক্ষ টাকা মূল্যের জাল টাকাসহ একজন আটক
কমলগঞ্জে ১ লক্ষ টাকা মূল্যের জাল টাকাসহ একজন আটক

শাব্বির এলাহী, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে ১ লক্ষ টাকা মূল্যের জাল টাকাসহ প্রস্তুতকারী ও ব্যবসায়ী চক্রের একজনকে আটক করেছে র‌্যাব। করা হয়েছে। গত রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যা ছয়টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিলেট এর আওতাধীন সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প) এর একটি আভিযানিক দল উপজেলার মুন্সীবাজারে মেসার্স শরীফ ট্রেডার্সের সম্মুখ থেকে ১ লক্ষ টাকা মূল্যের জাল টাকাসহ শ্রীমঙ্গল উপজেলার যোগেন্দ্র মল্লিক (৩৮) কে আটক করে।

এ সময় উপস্থিত জনগণের সামনে তার দেহ তল্লাশী করে পরিহিত নেভি ব্লু রংয়ের জ্যাকেটের বুকপকেট থেকে ২টি মোবাইল, ৪টি সীমকার্ড ও নগদ ১৯ হাজার ৫ শত টাকা উদ্ধার করে। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত যোগেন্দ্র মল্লিক র‌্যাবকে জানায়, সে দীর্ঘদিন যাবত ঢাকা শহরে জালনোট তৈরি করে আসছে। সেই সুবাদে ঢাকা থেকে জালনোট প্রস্তুত করে নিয়ে এসে তার নিজ এলাকাসহ আশেপাশের থানা ও জেলায় জাল টাকা বাজারে ছাড়ার পরিকল্পনা ছিল। জাল টাকা তৈরি ও বাজারজাত করার সংঘবদ্ধ কিছু চক্র সক্রিয় হয়ে পড়ছে। এই চক্রগুলো জাল টাকা তৈরি করে কয়েকজন সদস্য দিয়ে আসল টাকার ভিতর জাল টাকা মিলিয়ে দিয়ে সহজ সরল মানুষকে নিঃস্ব করে দিচ্ছে।

দীর্ঘ অনুসন্ধানের পর এই রকম চক্রের সদস্য র‌্যাব-৯ এর জালে ধরা পড়েছে।পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত আসামী এবং জব্দকৃত আলামতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে র‌্যাব-৯ এর সূত্র জানায়।