কমলগঞ্জে শোকের মাসে ডিজের আদলে নাচ গানের অনুষ্ঠানে সমালোচনার ঝড়

0
722
কমলগঞ্জে শোকের মাসে ডিজের আদলে নাচ গানের অনুষ্ঠানে সমালোচনার ঝড়

শাব্বির এলাহী, কমলগঞ্জ (মৌলভীবাজার)প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে অবস্থিত বিদেশী এনজিও গুড নেইবারস এর উদ্যোগে শোকের মাস আগষ্টে নাচ গানের আয়োজন করায় সুশীল সমাজ,রাজনৈতিক মহলসহ স্থানীয় জনমনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

জানা যায়, গত ১৭ আগষ্ট ২০২১ মঙ্গলবারে কোরিয়া সরকারের সাহায্যপুষ্ঠ বেসরকারী সংস্থা (এনজিও) গুড নেইবারস্ মৌলভীবাজার এর আদমপুরস্থ অফিসে প্রতিষ্ঠানের ২৫তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষ্যে কেক কেটে নাচ গানের আয়োজন করা হয়। ডিজে পার্টির আদলে নাচ গানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তীব্র সমালোচনার মুখে পড়ে এনজিওটির এসব কর্মকান্ড।

১৫ই আগষ্টে নির্মমভাবে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনায় মিলাদ মাহফিল,দোয়া বা আলোচনা সভা না করে সরকারের নীতি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে গুড নেইবারস্ এর এমন আয়োজনে তীব্র নিন্দা জানান কমলগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার আব্দুল মুনিম তরফদার,আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান সাব্বির আহমেদ ভূইঁয়া।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আদমপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম,ছাত্রলীগের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ বলেন, শোকের মাস আগষ্ট, পৃথিবীর ইতিহাসে এ মাসকে কলংকিত করে রেখেছে বাঙ্গালী পরিচয়ে কতিপয় ঘৃণ্য পশু। ১৫ ই আগষ্ট আর ২১শে আগষ্টের নির্মমতা ভোলার কথা নয়। রাষ্ট্রীয় ও দলীয় ভাবে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস সহ পুরো মাসকে জাতি শোকের মাস হিসেবে পালন করছে।আর জাতীয় শোক দিবসের একদিন পর আদমপুরে অবস্থিত বিদেশী সংস্থা গুড নেইবারস কেক কেটে গান বাজনা পরিবেশন করে সরকার ও জাতিকে কটাক্ষ করলো। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে গুড নেইবারস্ এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবী জানান তারা।

এ বিষয়ে জানতে চাইলে গুড নেইর্বাস মৌলভীবাজার সিডিপির ম্যানেজার রোমিও রতন গোমেজ বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীতে নাচ গানের আয়োজনে স্থানীয় ইউপি চেয়ারম্যানও উপস্থিত ছিলেন। নাচ গান করে আমরাতো কোন অন্যায় করিনি।”তবে ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন অফিসকক্ষের ভিতরে সীমিত পরিসরে নাচ গানের আয়োজনের কথা স্বীকার করে বলেন,নাচ গান শুরুর আগেই অনুষ্ঠানস্থল থেকে চলে আসি। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কমলগঞ্জ পৌর মেয়র জুয়েল আহমেদ বলেন, শোকাবহ আগষ্টে একটি বিদেশী এনজিও’র এ রকম আয়োজন শোভনীয় নয়।