কমলগঞ্জে র‍্যাবের অভিযানে অবিশ্বাস্য কৌশলে চাল চুরির সন্ধান

    0
    255

    “সরকারি ‘খাদ্য বান্ধব কর্মসূচী’র চালসহ এক আ’লীগনেতা পুত্রসহ র্যাবের হাতে আটক”

    কমলগঞ্জ প্রতিনিধিঃ  বুধবার রাতে মৌলভীবাজারের কমলগঞ্জে কালোবাজারে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা মূল্যের চাল চুরির অভিযোগে ছেলেসহ আওয়ামী লীগ নেতাকে আটক করেছে র‌্যাব-৯। এ সময় তাদের কাছ থেকে ৭ বস্তায় ২১০ কেজি চাল জব্দ করা হয়েছে। দীর্ঘদিন থেকে তারা উপকারভোগীদের চাল সুকৌশলে আত্মসাৎ করে বিক্রি করে আসছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে।বুধবার (২৮ এপ্রিল) রাতে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে চুরিকৃত ২১০ কেজি চালসহ বাবা-ছেলেকে আটক করে।আটক ডিলার আবু আব্দুল্লাহ ও তার ছেলে আজিজুর রহমান প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছেন, তারা ইসলামপুর ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের সরকারি চাল বিভিন্ন সময় সুবিধাভোগীদের টিপসই জাল করে চুরি করে আসছে।

    এ বিষয়ে র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক এএসপি শামিম আনোয়ার জানান, এসব চাল গরীবের জন্য প্রধানমন্ত্রীর উপহার। ডিলার আবু আব্দুল্লাহ দীর্ঘদিন থেকে উপকারভোগীদের টিপসই জাল করে চাল আত্মসাৎ করে বিক্রি করে আসছিল এর প্রমাণ পাওয়া গেছে। ঘরে খাতাপত্রে ২৩ বস্তা থাকার কথা থাকলেও ৩০ বস্তা চাল পাওয়া যায়। উপযুক্ত প্রমাণের ভিত্তিতে ইসলামপুর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হান্নান ও স্থানীয় ওয়ার্ড সদস্য মৃনাল কান্তি সিংহ, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ফয়জুল হকের উপস্থিতিতে আবু আব্দুল্লাহ ও ছেলে আজিজুর রহমানকে আটক করা হয়েছে।

    আটক আসামিদ্বয়কে পরবর্তী আইনগত কার্যক্রমের জন্য কমলগঞ্জ থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে মর্মেও নিশ্চিত করেন এ র‍্যাব কর্মকর্তা।

    উল্লেখ্য, গভীর রাতে অভিযান শেষ হবার সময়ও কয়েক শ স্থানীয় জনতা উপস্থিত থেকে ‘চাল চোর’ পিতাপুত্রকে আটক কররার জন্য র‍্যাবকে ধন্যবাদ জানান।