কমলগঞ্জে যাত্রার নামে চলছে জুয়ার মহোৎসব!

    0
    400

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫অক্টোবর,কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শ্রীগোবিন্দপুর চা বাগানে গত চারদিন ধরে যাত্রার নামে চলছে জমজমাট জুয়ার মহোৎসব।

    স্থানীয় একটি প্রভাবশালী মহল চা বাগান পঞ্চায়েতের নামে দুর্গাপূজা উপলক্ষে যাত্রার নামে জুয়ার আসরের আয়োজন করেছে বলে অভিযোগ উঠেছে।
    স্থানীয়দের অভিযোগে জানা যায়, জুয়ার আসর নিষিদ্ধ থাকায় মাধবপুর ইউনিয়নের স্থানীয় একটি প্রভাবশালী মহল চা বাগান পঞ্চায়েতকে ব্যবহার করে ব্যক্তি মালিকানাধীন শ্রীগোবিন্দপুর চা বাগানে দুর্গাপূজা উপলক্ষে যাত্রা উৎসব শুরু করে। চা বাগান ব্যবস্থাপক যাত্রার কোন অনুমতি নেই বললেও পুলিশ প্রশাসন বলছে এক সপ্তাহের অনুমতি নিয়ে যাত্রা চলছে।

    গত সোমবার সন্ধ্যার পর থেকে লোক দেখানো যাত্রা শুরু হলেও আড়ালে চলছে জমজমাট জুয়ার মহোৎসব। মৌলভীবাজার জেলার বিভিন্ন স্থান থেকে জুয়াড়িরা এখানে এসে রাতভর জুয়া খেলায় ব্যস্ত সময় পার করেন। যাত্রা জমে উঠায় চা বাগান ও আশপাশ বস্তির কিছু লোকজনও জুয়া খেলায় আসক্ত হয়ে পড়ছেন। ফলে অনেকেই আর্থিকভাবে নিঃস্ব হয়ে পড়ছেন। পাশাপাশি স্থানীয়ভাবে অপরাধ প্রবণতাও বৃদ্ধি পাচ্ছে।
    নাম প্রকাশে অনিচ্ছুক চা বাগান এলাকার এক ব্যক্তি জানান, শহরের আশপাশে ও বস্তি এলাকায় যাত্রার আয়োজন করতে সুবিধা না পেয়েই আয়োজকরা বেঁচে নিয়েছেন চা বাগান এলাকা। তাই চা বাগানে যাত্রা ও জুয়ার আসর বসলেও চা শ্রমিকরা এসব বিষয় নিয়ে সচরাচর আপত্তি তোলেন না। তবে চা বাগনের যুব সমাজও দ্রুত লাভবান হতে নেপথ্যে চলা জুয়ার আসরে সম্পৃক্ত হওয়ায় বিপথগামী হয়ে পড়ছেন।
    অভিযোগ বিষয়ে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) নজরুল ইসলাম বলেন, স্থানীয়রা প্রশাসন থেকে এক সপ্তাহের অনুমতি নিয়ে যাত্রা পরিচালনা করছেন। তবে কোন জুয়ার আসর বসছে না।
    শ্রীগোবিন্দপুর চা বাগান ব্যবস্থাপক প্রশান্ত সরকার বলেন, স্থানীয় প ায়েতদের মাধ্যমে দুইদিন যাত্রা অনুষ্ঠিত হলেও তারা প্রশাসনের কোন অনুমতি আনতে পারেনি। তাই আজ (বৃহস্পতিবার) থেকে যাত্রা বন্ধ রাখতে বলেছি।