কমলগঞ্জে বজ্রপাতে দুই সহোদরা শিশু নিহত,আহত আরো ২ শিশু

    0
    305

    মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার পতনউষার গ্রামে বজ্রপাতে দুই সহোদরা বোন নিহত হয়েছেন। নিহত দুই বোনের নাম সাদিয়া বেগম (১০) ও মুন্নী বেগম (৬)।  এ ঘটনায় আরো নাহিদা বেগম, তানিয়া বেগম নামে দুই শিশু আহত হয়েছে। আজ রোববার (৩১ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার পতনউষার মহিলা মাদ্রাসার সম্মুখে এ ঘটনাটি ঘটে।

    নিহত সাদিয়া ও মুন্নী পতনঊষার ইউনিয়নে উত্তর পতনউষার গ্রামের জুনেদ মিয়ার মেয়ে। তাদের মধ্যে সাদিয়া মাইজগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী বলে জানা যায়। আহত নাহিদা বেগম, তানিয়া বেগম একই এলাকার আখলুছ মিয়ার দুই মেয়ে। তারা মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পতনউষার ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নারায়ণ মল্লিক সাগর জানান, সকালে বাড়ির পাশে পতনউষার মহিলা মাদ্রাসার সামনে জুনেদ মিয়ার দুই শিশু মেয়ে সাদিয়া ও মুন্নি এবং আখলুছ মিয়ার দুই কন্যা নাহিদা ও তানিয়া একটি গাছের নিচে খেলা করছিল। এ সময় প্রচণ্ড ঝড়ের সাথে ওই গাছের ওপর বজ্রপাত হয়। এতে ওই চার শিশু গুরুতর আহত হয়।

    পরে পরিবারের লোকজন ও স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাদিয়া ও মুন্নীকে মৃত ঘোষণা করে এবং আহত নাহিদা ও তানিয়াকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

    নিহত দুই বোনকে দাফনের কাজে সহযোগিতার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকার অনুদান দেয়া হয়েছে বলে জানা গেছে।