কমলগঞ্জে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” পুস্তিকার প্রকাশনা অনুষ্টান

    0
    239

    কমলগঞ্জ প্রতিনিধিঃ মুজিব বর্ষ উপলক্ষ্যে মৌলভীবাজারের কমলগঞ্জ ১৯৭১ সালে প্রকাশিত বঙ্গবন্ধুর সম্মাননা প্রাপ্ত গোপী চাঁদ সিংহ রচিত “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” পুস্তিকার হস্তলিখিত পান্ডুলিপিসহ বর্ধিত কলেবরে পূনঃপ্রকাশ উপলক্শ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এদিন বিকাল তিনটায় উপজেলার কালারায়বিল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে পান্ডুরিপির সম্পাদক ও গোপীচাঁদ-নেম্বী মেমোরিয়াল একাডেমির সম্পাদক সুরেন্দ্র কুমার সিংহের সভাপতিত্বে ও সাংবাদিক সংগ্রাম সিনহার স ালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত লেখক ও গবেষক ডঃ সেলু বাসিত।

    মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডঃ মুহম্মদ আলমগীর। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লেখক ও গবেষক ডঃ রনজিত সিংহ, আহমদ সিরাজ, কবি ও নাট্যকার শুভাশিস সিনহা । অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ, বীরেশ্বর সিংহ, বিশ্বম্ভর সিংহ, মন্ত্রী সিংহ, আদিবাসী নেতা সমরজিত সিংহ, সাংবাদিক শাব্বির এলাহী প্রমূখ।

    অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু ও গোপী চাঁদ সিংহের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং একাত্তরের শহীদ মুক্তিযোদ্ধা , পঁচাত্তরে নিহত বঙ্গবন্ধুর পরিবারের সদস্যবৃন্দ ও সদ্য প্রয়াত সাংবাদিক ইসহাক কাজলের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। প্রয়াত গোপী চাঁদ সিংহের সহধর্মির্নী ও গোপীচাঁদ-নেম্বী মেমোরিয়াল একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন নেম্বী দেবী প্রধান অতিথি ও মুখ্য আলোচককে সম্মাননা স্মারক প্রদান করেন।