কমলগঞ্জে পুকুরে বিষ প্রয়োগের অভিযোগে আটক-১২

    0
    208

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০৭মে,কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার  ঐতিহ্যবাহী আদমপুর খন্দকার দীঘি থেকে মাত্রাতিরিক্ত বিষ প্রয়োগের মাধ্যমে মাছ মারার অভিযোগে ১১জন জেলেসহ লিজগ্রহীতা আব্দুল খালেককে আটক করে পুলিশে সোর্পদ করা হয়। শনিবার(৬মে) বিকালে আদমপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন ঐতিহ্যবাহী আদমপুর খন্দকার দীঘি তে প্রচুর পরিমাণ মরা মাছ ভেসে উঠতে দেখেন স্থানীয় এলাকাবাসী। এ সময় দুর্গন্ধে দুষিত হয়ে যায় আশেপাশের এলাকা।

    পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে খবর দিলে তিনি এসে দীঘিরপাড়ে অবস্থানরত ১১জন জেলেকে আটক করে কমলগঞ্জ থানা পুলিশকে খবর দেন। আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন জানান, দীঘির লীজগ্রহীতা মাত্রাতিরিক্ত বিষ প্রয়োগ করে মাছ মেরে সে মাছ বাজারে বিক্রয় করছে এবং দীঘির পানিও বিষাক্ত করে তুলছে। এয়াড়া বাজারের মাদ্রাসার শিক্ষার্থী.মসজিদের মুসল্লীরা এ পানি ব্যবহার করছে এবং  অর্ধশতাধিক চায়ের দোকানে চা তৈরিতেও এ পানি ব্যবহার হচ্ছে। যা পরিবেশ ও স্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি স্বরূপ।

    তিনি বিষয়টি কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মৎস্য অফিসারকে অবহিত করেছেন। সন্ধ্যায় কমলগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক মাহাবুবুল হকের নেতৃত্বে পুলিশের একটি দল আটককৃত ১১জন জেলেসহ মৌলভীবাজার গুলবাগ নিবাসী  লিজ গ্রহীতা আব্দুল খালেক(৬০)কে কমলগঞ্জ থানায় নিয়ে যায়।

    জানা যায়, আদমপুর ইউপি সদস্য রেজাউল করিম বাদী হয়ে এ ব্যাপারে কমলগঞ্জ থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন।কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(তদন্ত) নজরুল ইসলাম জানান, রবিবার দুপুরে আটককৃতদের মৌলভীবাজার কারাগারে প্রেরণ করা হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদাত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে এ প্রতিবেদককে জানান, পুকুরে বা দীঘিতে বিষ প্রয়োগ করে মাছ মারা ও পরিবেশ দুষন দণ্ডনীয় অপরাধ।