কমলগঞ্জে পিকেএসএফএর সমৃদ্ধি কর্মসূচীর উদ্বোধন

    0
    359

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১মে,কমলগঞ্জ প্রতিনিধি: শুক্রবার (১১মে) বেলা সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলার আদমপুরে দারিদ্র দূরীকরণের লক্ষ্যে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের(পিকেএসএফ) অর্থায়নে পরিচালিত দরিদ্র পরিবার সমূহের সম্পদ ও সক্ষমতা বৃদ্ধিতে “সমৃদ্ধি” কর্মসূচীর উদ্বোধন হয়।

    আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেনের সভাপতিত্বে ইউনিয়ন পরিষদ প্রাঙনে উদ্বোধন ও নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কমৃসূচীর উদ্বোধন করেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও পরিবেশ বিজ্ঞানী, পিকেএসএফ চেয়ারম্যান ডঃ কাজী খলিকুজ্জামান আহমদ।

    শিক্ষক সাজ্জাদুল হক স্বপন ও বিলকিস বেগমের যৌথ স ালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ তফাদার রিজুয়ানা ইয়াছমিন,পিকেএসএফ সাধারণ পরিষদ সদস্য অধ্যাপক ডঃ শফি আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) ডঃ মোঃ জসিম উদ্দিন, হীড বাংলাদেশের কো-অর্ডিনের্টর রফিকুর রহমান,কমলগঞ্জ সোসাইটি যুক্তরাষ্ট্রের সভাপতি মিয়া মোহাম্মদ আফজাল হোসেন, তেতইগাও রশিদ উদ্দিন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন, আদিবাসী নেতা সমরজিত সিনহা ও সমৃদ্ধির প্রকল্প ব্যবস্থাপক আমিনুল হক।

    অন্যানের মধ্যে বক্তব্য রাখেন মৌরভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি,কমলগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম,এ,ওয়াহিদ রুলু প্রমুখ।অনুষ্ঠানে প্রধান অতিথি জানান, দারিদ্র দূরীকরণের লক্ষ্যে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের(পিকেএসএফ) অর্থায়নে সারা দেশে ৩টি উপজেলা ও ২০০টি ইউনিয়নকে “সমৃদ্ধি” কর্মসূচীর আওতায় আনা হয়েছে।

    তিনি বলেন,মানুষ হিসাবে আমাদের সকলের অধিকার সমান। মানুষের ক্ষতি করার অধিকার কারো নেই।  প্রত্যেকের সমান অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা চেষ্টা করে যাচ্ছি।