কমলগঞ্জে ত্রাণ বিতরণে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ

    0
    215

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯জুন,কমলগঞ্জ প্রতিনিধি:   কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আবদাল হোসেনের বিরুদ্ধে সম্প্রতি আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ বন্যা দূর্গতদের মধ্যে ত্রান বিতরণে অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির বিরুদ্ধে বৃহষ্পতিবার(২৮জুন) এ বিষয়ে)মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন এ ইউনিয়নের ৩জন নারী ও ৩জন পুরুষ ইউপি সদস্য।

    লিখিত অভিযোগে আদমপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য হেনা বেগম, সামসুন নাহার ও সন্ধ্যা রানী সিনহা, সদস্য মো. জুমের আলী, মো: বশির বকস, মনিন্দ্র কুমার সিংহ বলেন, আদমপুর ইউনিয়নের ১, ৩, ৬নং (আংশিক) ও ৮নং ওয়ার্ডে সাম্প্রতিক ভয়াবহ বন্যায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হওয়ার পরও চেয়ারম্যান কোন সদস্যদের সাথে আলোচনা ছাড়াই  নিজের লোক দ্বারা বন্যাদূর্গত বেশি ক্ষতিগ্রস্ত এলাকার লোকজনকে বাদ দিয়ে নিজ ইচ্ছামত তার নিজস্ব লোকজনের নামের তালিকা তৈরী করেন।

    কিন্তু আদমপুর ইউনিয়নের ১, ৩, ৬নং (আংশিক) ও ৮নং ওয়ার্ডে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ এলাকার বেশীরভাগ লোকজন পানিবন্দীসহ ক্ষয়ক্ষতির শিকার হয়েছে, সে সকল স্থানে নামে মাত্র ১০ থেকে ১৫ জন লোকের নামের তালিকা দেয়ার কথা বলায় ৬ ওয়ার্ডের কোন ইউপি সদস্যরা নামের তালিকা প্রদান করেননি।  এ বিষয়ে জানতে চাইলে আদমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদাল হোসেন তার বিরুদ্ধে ইউপি সদস্যদের আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ইউপি সদস্যরা একই ব্যক্তিকে একাধিকবার নাম তালিকাভ’ক্ত করছে। আমার কাছে রেজিষ্টার আছে। প্রকৃত ক্ষতিগ্রস্তরা কেউ বাদ যাবে না।

    কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, আমি ইউপি সদস্যদের প্রকৃত ক্ষতিগ্রস্ত লোকদের তালিকা করে আমার কাছে দিতে বলেছি। আমি তদন্ত করে প্রকৃত ক্ষতিগ্রস্ত লোকদের ত্রাণ দেয়ার ব্যবস্থা করব। বন্যায় ক্ষতিগ্রস্ত সবাই ত্রাণের আওতায় আনা হবে।