কমলগঞ্জে ঝরে পড়া রোধে শিক্ষার্থীদের বাইসাইকেল প্রদান

    0
    200

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮নভেম্বর,কমলগঞ্জ প্রতিনিধিঃ বুধবার (৮নভেম্বর) মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা পরিষদের মাধ্যমে দুটি উচ্চ বিদ্যালয়ের সাত শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান করা হয়। এদিন সাড়ে ১১টায় আলীনগর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এলজিএসপির অর্থায়নে আলীনগর ইউনিয়নের কামুদপুর ও চিৎলিয়া জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের চার ছাত্রী ও তিন ছাত্রের মাঝে বাইসাইকেল প্রদান করা হয়।

    এদের মাঝে ষষ্ঠ শ্রেণির ৩ জন, সপ্তম শ্রেণির ২ জন ও অষ্টম ও নবম শ্রেনির ১জন করে শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান করা হয়।স্থানীয় ইউপি চেয়ারম্যান ফজলুল হক(বাদশাহ)-র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সাইকেল প্রদান করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক।

    কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, শুধুমাত্র যাতায়াত সমস্যায় দূল দূরান্ত ও পাহাড়ি এলাকার অনেক ছাত্র-ছাত্রী নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত হতে পারে না। তাদের অনেকেই আবার ঝরে পড়ে।

    ঝরে পড়া রোধ করে শিক্ষার্থীদের নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত করতে ইতিমধ্যেই উপজেলা পরিষদের মাধ্যমে এডিবির অর্থায়নে বিভিন্ন ইউনিয়নের শতাধিক ছাত্রীকে বাই সাইকেল প্রদান করা হয়। এভাবে পর্যায়ক্রমে পুরো কমলগঞ্জ উপজেলার সকল উচ্চ বিদ্যালয়ের দূল দূরান্তের শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল প্রদান করা হবে।