কমলগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে হামলার অভিযোগ

    0
    211

    কমলগঞ্জ প্রতিনিধিঃ কমলগঞ্জে জমি নিয়ে বিরোধে এক প্রবাসীর সদ্য রোপিত ধানী জমি বিনষ্ঠ ও তার ভাইয়ের বাড়িতে এক বিএনপি নেতার নেতৃত্বে হামলা ও ভাংচুর হয়েছে বলে অভিযোগ উঠেছে।আদমপুর ইউনিয়নের ছনগাঁও গ্রামের প্রবাসী হাজী মোঃ মতলিব মিয়া সোমবার (১৩ আগষ্ঠ) অভিযোগ করে এ প্রতিনিধিকে জানান, রবিবার ভোররাতে আদমপুর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ সভাপতি ভানুবিল গ্রামের আমিনুল ইসলামের নেতৃত্বে ১০/১২জনের একটি দল দা লাঠি নিয়ে এসে তার ছোট ভাই দিলবর মিয়ার বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর করে, পানির পাম্প খুলে নেয় ও বেড়া ভাংচুর করে।

    এর আগে তার ক্রয়কৃত ৩২শতক জমিতে নেমে সদ্য রোপন করা ধানের চারা সম্পূর্ণ বিনষ্ঠ করে দেয়।ছনগাঁও গ্রামের দিলবর মিয়া, মিলন মিয়া,আব্দুস শহীদ, তোরন মিয়া বলেন, প্রতিবেশী মন্নান মিয়া দীর্ঘদিন ধরে ভূয়া কাগজপত্রের মাধ্যমে মতলিব মিয়ার ক্রয় করা জমি দখলের পাঁয়তারা করছেন।

    তবে আমিনুল ইসলাম হামলা, ভাংচুরের অভিযোগ অস্বীকার করে বলেন, তার চাচা মন্নান মিয়া ক্রয়সূত্রে বৈধ মালিকানায় দীর্ঘ ৩৪ বছর যাবত এ জমি ভোগ করছেন। জমির দলিল নিয়ে কিছু জটিলতা থাকায় বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে। মতলিব মিয়া আদালতের নির্দেশনা না মেনে রবিবার রাতে এ জমিতে ধান রোপন করলে তিনি তার চাচা মন্নান মিয়া ও পরিবারের অন্যান্য সদস্যরা বাধা দিতে যান।

    এ সময় প্রতিপক্ষের হামলায় তাদের পরিবারের সদস্য আরশ বিবি(৫৭) ও জমিরুন বেগম(৩৬) আহত হন। আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন, স্থানীয় ইউপি সদস্য কে,মনীন্দ্র কুমার সিংহ ও এলাকাবাসীর সঙ্গে আলাপ করে জানা যায়, জমি নিয়ে মন্নান মিয়া ও মতলিব মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। বিষয়টি নিয়ে এলাকায় কয়েকবার সালিশ বৈঠক হয়েছে। পুলিশ রবিবারে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

    এ বিষয়ে জানতে চাইলে কমলগঞ্জ থানার উপ পুলিশ পরিদর্শক চম্পক দাম জানান, উক্ত জমি নিয়ে বিজ্ঞ আদালতে মামলা রয়েছে।আদালতের নির্দেশনা অনুযায়ী পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।