কমলগঞ্জে গুরুতর আহত ফারুক বিচারের অপেক্ষায়

    0
    194

    কমলগঞ্জ প্রতিনিধিঃ  মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পূর্ব জালালপুর গ্রামে গরু কিনতে এসে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত মানবাধিকার কর্মী ফারুক উদ্দিন বিচারের আশায় এখন দিন গুনছেন।সম্প্রতি মৌলভীবাজারের পুরিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগে জানা যায়, শ্রীমঙ্গল উপজেলার পূর্বাশা আ/এ পূর্ব বিরাইপুর গ্রামের মৃত আব্দুল গনির ছেলে ফারুক উদ্দিন গত ১১ জুন কমলগঞ্জের আদমপুর ইউনিয়নের পূর্ব জালালপুর গ্রামের জনৈক জিলন মিয়ার কাছ থেকে দুটি গরু কেনার জন্য ১ লক্ষ ৬০ হাজার টাকা সাথে নিয়ে তার বাড়ীতে যাওয়ার জন্য রওয়ানা দেন।

    পথিমধ্যে বিকাল তিনটায় পূর্ব জালালপুর গ্রামের লুৎফুর মিয়ার বাড়ীর সম্মুখে আসা মাত্র একই গ্রামের মৃত হরমুজ উল্লার ছেলে ছলিম উল্যা, ছলিম উল্যার ছেলে, মেহেদী হাসান, প্রিন্স ও হাসানুল মুন্না, আলীম উল্যার ছেলে শাহারিয়া ইমন,মফিজ মিয়ার ছেলে মিল্লাাত আল মাহমুদ ও মওদূদ মিলে দেশীয় অস্ত্র দিয়ে আক্রমণ করে তার সাথে থাকা ১লক্ষ ৬০ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। ফারুকের আর্তচিৎকারে পথচারীরা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পথচারীদের সহায়তায় গুরুতর আহত ফারুককে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়।এ দিন রাতেই কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।তবে এ বিষয়ে কথা বলতে চাইলে অভিযুক্তদের কাউকেই পাওয়া যায় নি।

    ফারুক উদ্দিন থানায় মামলা দিয়ে কোনরূপ আইন-সহায়তা না পেয়ে নিরুপায় হয়ে মৌলভীবাজারের পুলিশ সুপার বরাবরে অভিযোগ দায়ের করেছেন বলে জানান। কমলগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সুধীন চন্দ্র দাস বলেন,বিষয়টি তদন্দক্রমে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।