কমলগঞ্জ থেকে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

    0
    224

    কমলগঞ্জ প্রতিনিধিঃ শনিবার ভোর রাত সাড়ে ৫টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী কুরমা চা বাগানের ভেতরে কুরুঞ্জি চাবাগান এলাকা থেকে প্রায় চার লাখ টাকা মূল্যের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুরমা বিওপি’র সদস্যরা।

    জানা যায়, বিজিবি’র কুরমা বিওপি’র সদস্যরা ইসলামপুর ইউনিয়নের কুরুঞ্জি গ্রামের জগদীশ রাজধরের বসতঘরে কষ্টিপাথর ক্রয় বিক্রয়ের গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শোয়ার খাটের নীচে কালো পলিথিনে মোড়ানো কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। ভারতীয় সীমান্তের মেইন পিলার ১৯০৬/১০ এস হতে ৪ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে কুরুঞ্জি এলাকা।
    বিজিবি কুরমা বিওপি’র হাবিলদার মো. জালাল আহমেদ জানান, কুরঞ্জি গ্রামের জগদিশ রাজধর কালোবাজারে বিক্রির জন্য তার বসতঘরে মজুদ রেখে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে অপরাধ করায় তার বিরুদ্ধে শনিবার দুপুরে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

    কমলগঞ্জ থানার কর্তব্যরত অফিসার এএসআই সুশেন চন্দ্র দাস মামলার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত মূর্তিটি থানা হেফাজতে রয়েছে। মূর্তিটির রং কালো, ওজন ৩ দশমিক ৮৫০ কেজি এর উচ্চতা ১২ দশমিক ০৫ ইি , প্রস্থ ৫ দশমিক ৫ ইি ।

    উদ্ধারকৃত মূর্তিটির প্রত্মতাত্ত্বিক মূল্য ৩ লক্ষ ৮৫ হাজার টাকা। এ ঘটনায় শ্রীমঙ্গল ব্যাটেলিয়ন (৪৬ বিজিবি) এর সি কোম্পানী কুরমা বিওপি’র হাবিলদার মো. জালাল আহমেদ বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।