কমলগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে আদিবাসীদের মানবন্ধন

    1
    329

    শাব্বির এলাহীঃ মৌলভীবাজারের কমলগঞ্জে বুধবার সকাল ১১ টায় বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের উদ্যোগে উপজেলা চৌমুহনা চত্ত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের মহাসচিব পিলা পত্নির সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বৃহত্তর সিলেট আধিবাসী ফোরামের কো-চেয়ারপার্সন জিডিসন প্রধান সুচিয়াং, সাংগঠনিক সম্পাদক পরিমল সিং বাড়াইক, সহ-সাংগঠনিক সম্পাদক সুনীল মৃধা, যুব ও ক্রীড়া সম্পাদক ভীম্পল সিংহ ভোলা, চা-শ্রমিক নেতা সঞ্জয় চৌহান প্রমুখ।

    মানবন্ধনে বক্তারা আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূইয়া কর্তৃক আদিবাসীদেরকে নির্যাতন, হয়রানী ও চাঁদাবাজি করার প্রতিবাদ করেন।

    এ বিষয়ে আদমপুর ইউপি চেয়ারম্যান এ প্রতিনিধিকে জানান, তার উপর আনীত অভিযোগ সম্পূর্ন মিথ্যা, উদ্দ্যেশ্যপ্রনোদিত, ভিত্তিহীন ও বানোয়াট। তার প্রতিপক্ষ অসাধু ব্যক্তিদের যোগসাজসে খাসিয়া আদিাবসীরা এসব করছে। কেননা খাসিয়ারা তাদের নামে বরাদ্দ জায়গার চেয়েও অতিরিক্ত শত শত একর জায়গা দখল করে আছে।

    এ বিষয়ে স্থানীয় জনগন উদ্ধর্তন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে আমার সহযোগীতা চাইলে আমি তাদের সহযোগীতা করি। যে কারণে কতিপয় অসাধু ব্যক্তিদের যোগসাজশে খাসিয়ারা আমার মান সম্মান নষ্ট করার জন্য এসব অপপ্রচার করছে।