কবিরাজের কথায় চুনারুঘাটে জামাতাকে খুনের স্বীকারোক্তি

    0
    220
    চুনারুঘাটে চা শ্রমিক বিষু মুন্ডা হত্যাকাণ্ডে গ্রেফতার কৃত আসামীর স্বীকারোক্তি 
    এস এম সুলতান খান,চুনারুঘাট থেকে: চুনারুঘাটের নালুয়া চা বাগানের শ্রমিক বিষু মুন্ডা হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে স্থানীয় থানা পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে  চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক ও এস আই শহিদুল আলম দীর্ঘ কয়েক দিন অভিযান চালিয়ে একই বাগানের বিষু কারিয়া (৪৫) নামে অপর চা শ্রমিককে গতকাল ৫ মার্চ বৃহস্পতিবার আটক করে। আটককৃত বিষু কারিয়াকে আজ শুক্রবার হবিগঞ্জ আদালতে হাজির করেন চুনারুঘাট পুলিশ। আদালতে ১৬৪ ধারায়  স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে বিষু কারিয়া।
    সে আদালতকে  বলে,আসামি বিষু খারিয়ার মেয়ে গঙ্গামনিকে নালুয়া চা বাগানের পশ্চিমটিলা বিয়ে দেই। আসামীর মেয়ের পরপর দুইটা বাচ্চা মারা যাই। বিষু খারিয়া কবিরাজের কাছে তার মেয়েকে নিয়ে গেলে কবিরাজ বলে বিষু মুন্ডা তার মেয়ের উপর টুটকা (যাদু) করায় মেয়ের বাচ্চা গুলো মারা  গেছে। এ কথা শুনিয়া আসামির  মাথা গরম হইয়া যাই জানান বিশু।
    গত ০৩-০৩-২০২০ ইং সোমবার পাশের  গ্রামের মুলু সাওতালের বাড়ীতে তার ছেলের বিয়েতে যাই। সেখানে আরো লোকজনের সাথে আসামি ও তার ভায়রা ললির ছেলে কালা ঝরা বিষু মুন্ডা ও ছিল।বিয়ে বাড়ীতে খাওয়া দাওয়া ও গান বাজনা শেষে বুড়ু মুন্ডার বাড়ীতে সবাই হারিয়া (মদ) খাই। বিয়ে বাড়ীতে গান গাওয়া নিয়ে আসামি  আর বিষুমুন্ডার মধ্যে কথা কাটাকাটি হয়।
    পরে রাত ১১ টার দিকে হারিয়া খাওয়া শেষে আসামি ও কালা,  বিষুকে নিয়া বট গাছের নিচে আসি।পাশের খলা হতে বাশ আনিয়া প্রথমে কালা বিষু মুন্ডাকে দুটি বারি মারে।এ সময় আসামি ও কালার হাত থেকে বাশ নিয়া বিশুর মাথায় একটি বারি  মারে এতে বিষু মাটিতে লুটে পড়ে । পরে বিষুর গলার মাফলার দিয়া আসামি ও কালা তার গলায় পেচিয়ে ফাস লাগাই। শেষ পর্যায়ে আসামি ও কালা বিষুর লাশ তার গলার মাফলারে ধরিয়া টানিয়া পাশের দমদমিয়া বিলের পাড়ে ফেলে দেইএবং বাড়ীতে চলে যাই। তার জবানব্দী মতে অনিল ঝড়া ওরফে কালা ঝড়া (২৫) অপর আসামীকে পুুুলিশ গ্রেফতার করেছে।
    উলেখ্য গত ৩ মার্চ রাতে উপজেলার নালুয়া চা বাগানে এ হত্যা  কান্ড  ঘটে।