কওমীপন্থীদের হামলায় রেজভীয়া দরবার শরীফের মাহফিল পণ্ড

    0
    281

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭জানুয়ারী,কুমিল্লা থেকে,বিশেষ সংবাদদাতাঃ  কুমিল্লার কোটবাড়ী এলাকায় কওমীপন্থীদের বাধার মুখে রেজভীয়া দরবার শরীফের মাহফিল পণ্ড হয়ে গেছে।শুক্রবার ৬ জানুয়ারী বিকালে কুমিল্লা মহানগরীর কোটবাড়ী গর্ভমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের সামনে এ ঘটনা ঘটে।
    এসময় কওমী পন্থীদের হামলায় রেজভীয়া দরবার শরীফের কমপক্ষে ১৫ ভক্ত আহত হয়েছেন।
    এ ঘটনায় মাহফিল বন্ধ রাখার নির্দেশ দিয়ে মাহফিলস্থলে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।
    জানা গেছে, পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম উপলক্ষে কোটবাড়ী গর্ভমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল মাঠে শুক্রবার বিকাল থেকে রাতব্যাপী রেজভীয়া দরবার শরীফের ভক্তরা বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করেন।
    মাহফিলে প্রধান অতিথি করা হয় রেজভীয়া দরবার শরীফের মাওলানা সিরাজুল আমিন রেজভীকে।
    এ উপলক্ষে কোটবাড়ী এলাকায় বেশ কয়েকটি তোরণ নির্মাণ করা হয়। ব্যানার-ফেস্টুনে সজ্জিত করা হয় সড়কের দু’পাশ।

    রেজভীয়া দরবার শরীফের মাহফিল উপলক্ষে ব্যানার-ফেস্টুনে ইসলাম বিরোধী আপত্তিকর স্লোগান লেখা হয়েছে দাবি করে, মাহফিল প্রতিরোধের ঘোষণা দেয় কওমিপন্থীরা।

    বিকালে রেজভীয়া দরবার শরীফের একদল ভক্ত পিকআপ, ট্রাক ও লেগুনাযোগে কুমিল্লা শহর থেকে মাহফিলে আসার পথে সিটি কলেজের সামনে কওমিপন্থীদের হামলার মুখে পড়ে।

    কওমিপন্থীরা লাঠি-সোটা  ও দেশীয় অস্রসস্র নিয়ে  সু-সজ্জিত হয়ে তাদের উপর হামলা চালায়। এতে রেজভীয়া দরবার শরীফের কমপক্ষে ১৫ জন আগত মুসুল্লি আহত হন বলে মাহফিল কমিটির সুত্রে জানা গেছে।ফলে সময় কুমিল্লা-কোটবাড়ী সড়কে প্রায় আধা ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ থাকে।
    খবর পেয়ে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে ও মাহফিল পণ্ড হয়ে যায়।

    এ বিষয়ে সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুপালী মণ্ডল জানান, মাহফিলকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। এতে মাহফিল বন্ধ রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে এবং মাহফিলস্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

    সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

    স্থানীয় সুন্নি মতাবলম্বী আযহার জানান,”মুলত ১৪৪ ধারা জারী করার কৌশলেই হেফাজতিরা এ ঘটনা ঘটিয়েছে যাতে প্রশাসনের ও হাত রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে নতুবা এমনটি হবার কথা নয়।”