ঐতিহাসিক বদর দিবস উদযাপন উপলক্ষে শ্রীমঙ্গলে ইফতার

    0
    260

    “সুন্নি মতাদর্শ ভিত্তিক ইসলামী সমাজ প্রতিষ্ঠায় আমাদের লক্ষ্য” এই শ্লোগানে মৌলভীবাজার শ্রীমঙ্গলের হবিগঞ্জ রোডস্থ “হোটেল মেরিনা”তে ঐতিহাসিক বদর দিবস ও কাউন্সিল উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। শুক্রবার বাংলাদেশ ইসলামিয়া ছাত্রসেনা শ্রীমঙ্গল উপজেলা শাখার আয়োজনে এ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ ইসলামিয়া ছাত্রসেনা শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি আব্দুল কাইয়ুম জাফরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ সাগরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম এ এম রাসেল মোস্তফা সভাপতি বাংলাদেশ ছাত্রসেনা মৌলভীবাজার জেলা শাখা।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী চিকিৎসক মো: মামুনুর রশীদ সভাপতি বাংলাদেশ ইসলামিয়া যুবসেনা শ্রীমঙ্গল উপজেলা শাখা।মোঃ নাজমুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ইসলামি ছাত্রসেনা শ্রীমঙ্গল উপজেলা শাখা ও মোঃ সুমন মিয়া,দৈনিক আমাদের নতুন সময় শ্রীমঙ্গল প্রতিনিধি।

    এ ছাড়াও উক্ত ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা,ছাত্রসেনার বিভিন্ন এলাকার নেতৃবৃন্দ। অনুষ্ঠানে বক্তারা ঐতিহাসিক বদর যুদ্ধের ইসলামের ইতিহাস নিয়ে আলোচনা করেন।

    বক্তারা বলেন এ যুদ্ধের মাধ্যমে সত্য ধর্ম ইসলাম বিজয় লাভ করে এবং মিথ্যা ধ্বংস হয়। এ যুদ্ধ ছিল মুসলিম মিল্লাতের ইতিহাসের একটি অবিস্মরণীয় যুদ্ধ। বদরের প্রান্তরে কাফেরদের সঙ্গে মুসলমানদের এ যুদ্ধ সংঘটিত হয় ২ হিজরী ১৭ রমজান ৬২৪ খ্রিস্টাব্দে। মক্কার কাফেরেরা ১ হাজার সৈন্যের বিশাল বাহিনী নিয়ে সমবেত হয় বদর প্রান্তরে। প্রিয় নবী (দঃ) মাত্র ৩১৩ জন আনসার ও মুহাজির সাহাবী নিয়ে উপস্থিত হলেন বদর প্রান্তরে। অতঃপর যুদ্ধে মুসলমানদেরই বিজয় অর্জিত হয়।

    অনুষ্ঠানের শেষে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা শ্রীমঙ্গল উপজেলা শাখার কাউন্সিলে ১৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় এবং সভাপতি হিসেবে নির্বাচিত হন আব্দুল কাইয়ুম জাফরী , সাধারণ সম্পাদক হিসেবে নূর মোহাম্মদ সাগর ও সাংগঠনিক সম্পাদক হিসেবে মোঃ নাজমুল ইসলাম কে নির্বাচিত করা হয়। আখেরি মোনাজাতে দেশ ও জাতির সাথে  মুসলমান নর-নারীর জন্য দোয়া করা হয়